বুধবার | ০৮ জুলাই, ২০২০

সুনসান নীরবতা খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলোতে
২৬ মে, ২০২০ ০৭:৪১:৪১

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। করোনা পরিস্থিতির কারণে এ বছর সুনসান নীরব পাহাড়ী জেলার সবকটি পর্যটন ও বিনোদন কেন্দ্র। সংক্রামণ প্রতিরোধে গত ১৯ মার্চ থেকে পর্যটন ও বিনোদন কেন্দ্রে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। তার ধারাবাহিকতায় ঈদেও খুলেনি এ দ্বার। এতে চরম দুর্ভোগ ও আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে এ খাত সংশ্লিষ্টরা।

পাহাড় পুড়িয়ে জুম চাষের প্রস্তুতি নিচ্ছে জুম চাষীরা
২৬ মে, ২০২০ ০৩:২৫:৪৩

ষ্টাফ রিপোর্টার,রাঙামাটি। প্রতি বছরের মত পাহাড় পুড়িয়ে জুম চাষের প্রস্তুতি নিচ্ছে পাহাড়ের জুম চাষীরা। পার্বত্য চট্টগ্রামে সনাতন পদ্ধতিতে পাহাড়ীরা জীবিকা নির্বাহে যুগ যুগ ধরে জুম চাষ করে আসছে। জুমিয়া পরিবারগুলো জুম চাষের মাধ্যমেই সারা বছরের খাদ্যের সংস্থান করে থাকেন। 

করোনার সংক্রামণে ঈদের বন্ধে ফাঁকা বান্দরবানের পর্যটন কেন্দ্র
২৬ মে, ২০২০ ০৩:০৯:১৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের সবুজ পাহাড়ের নান্দনিক সৌন্দর্য্য আর আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা পাহাড় পর্বত যে কাউকে মুগ্ধ করে। কিন্তুু করোনার সংক্রামক প্রতিরোধে গত ২৫মার্চ থেকে বান্দরবানের বিনোদন কেন্দ্রগুলো পর্যটকদের ভ্রমনের জন্য বন্ধ করে দেয় জেলা প্রশাসন, আর তাই ঈদের এই বন্ধে পর্যটক শুন্য বান্দরবানের বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলো।

শ্রমিকের করোনা পজিটিভ রিপোর্ট আসায় লুম্বিনী সোয়েটার কারখানা লকডাউন
২৬ মে, ২০২০ ০৩:০৬:৫৬

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের মেঘলা এলাকায় অবস্থিত জেলার একমাত্র বৃহৎ সোয়েটার কারখানা লুম্বিনী লিমিটেডের এক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ওই কারখানাটি লকডাউন করেছে  জেলা প্রশাসন, একই সাথে কারখানাটির ৫শত ৪১ জন শ্রমিককে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। বান্দরবানের জেলা প্রশাসন এই নির্দেশনা জারি করেছে।

লংগদুতে স্বাস্থ্যকর্মীর করোনা পজেটিভ
২৬ মে, ২০২০ ০৩:০৪:৪৩

সিএইচটি টুডে ডট কম,  লংগদু (রাঙামাটি)। রাঙামাটির লংগদু উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের  আরো একজন স্টাফের (ফার্মাসিষ্ট) করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে।  তিনি লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সদ্য নিয়োগ প্রাপ্ত ফার্মাসিষ্ট।  এর আগে ১৯মে ইপিআই টেকনিশিয়ানের করোনা রিপোর্ট পজেটিভ এসেছিল।

বান্দরবানে ঈদের দিনেই ২জন করোনা রোগী সনাক্ত
২৬ মে, ২০২০ ১২:২০:২২

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান পার্বত্য জেলায়  বেড়েই চলেছে করোনা সংক্রামন। আর এই রোগে জেলার ৭টি উপজেলার মধ্যে ৫ টিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট ১৯ জনে, সুস্থ হয়েছে ৯ জন এবং আইসোলেশনে আছে ৯ জন এবং সদর হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে মারা গেছে ১ জন।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions