শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

খাগড়াছড়িতে সপ্তাহব্যাপি আঞ্চলিক এস এম ই পণ্য মেলা শুরু
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ১১:৪৫:১১

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। এস এম ই ফাউন্ডেশনের আয়োজনে খাগড়াছড়িতে শুরু হয়েছে সপ্তাহব্যাপি আঞ্চলিক এস এম ই পণ্য মেলা। বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মেলার উদ্বোধন করেন শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

মহালছড়িতে ধূমপান ও তামাক নিয়ন্ত্রণ আইনে এক ব্যাক্তিকে জরিমানা
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ১১:৩৩:৪২

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ির মহালছড়িতে মহালছড়ি বাজারে মোবাইল কোর্ট পরিচালনার সময় ধূমপান ও তামাক নিয়ন্ত্রণ আইনে এক ব্যাক্তকে জরিমানা করা হয়েছে।



লামায় এতিমখানা ও শিশু সদনে জেলা পরিষদের শীত কম্বল বিতরণ
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ১১:৩২:১৮

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামায় ৯টি শিশু সদন ও এতিমখানায় ৭৫০টি শীত কম্বল বিতরণ করেছেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ফাতেমা পারুল। মুজিব শতবর্ষ উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের জি আর খাতের অর্থায়নে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ শীতার্ত মানুষের মাঝে এই সব শীত কম্বল বিতরণ করে।   

বান্দরবানে সড়ক ও জনপথ বিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদ
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৮:১৩:৪৩

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে সড়কে পাশে কয়েকটি এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। বুধবার দুপরে শহরে বাস ষ্টেশন ও সদর উপজেলার রেইছা এলাকায় এই অভিযান চালানো হয়।

পাহাড়ে এনজিওগুলো সমন্বিতভাবে কাজ করলে সফলতা আসবে
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৮:১১:৪১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রকল্পের আওতাধীন এলাকায় একাধিক সরকারী বেসরকারী সংস্থা কাজ করার সময় নিজেদের মধ্যে সমন্বয়ের মাধ্যমে কাজ করলে কাজের সফলতা আসবে বলেছেন জনপ্রতিধিরা।

হেডম্যান-কার্বারীদের ক্ষমতায়নে একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের ঘোষণা করলেন মন্ত্রী বীর বাহাদুর
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৭:০৩:৪৭

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রামের সমাজ ব্যবস্থায় হেডম্যান (মৌজা প্রধান) ও কার্বারীদের (পাড়া প্রধান) মর্যাদা অত্যন্ত সুপ্রাচীন। এক’শ বছরের প্রাচীন এই সামাজিক নেতৃত্ব বংশ পরম্পরায় সরকারি ভূমি ব্যস্থাপনা, সাধারণ প্রশাসনকে সহযোগিতা ছাড়াও সমাজিক বিচার-আচারেও গুরুত্বপূর্ন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা বৃত্তির টাকা বিতরণ
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:২১:২৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ বুধবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের  প্রধান কার্যালয়স্থ মাইনী মিলনায়তনে রাঙামাটি পার্বত্য জেলার নির্বাচিত শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়। শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ দেশবরেন্য অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান  নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি।

পার্বত্য চট্টগ্রামের পরিবেশ সুরক্ষায় সমন্বয় ও সচেতন থাকার আহ্বান পার্বত্যমন্ত্রীর
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:০৯:৫১

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊসেশিং এমপি জানান, পার্বত্য চট্টগ্রামের পরিবেশ সুরক্ষায় পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসনের মধ্যে সমন্বয় করে আইনের সুষ্ঠু প্রয়োগ করতে হবে। পাশাপাশি পরিবেশের জন্য ক্ষতিকর দিকগুলো সর্ম্পকে জনগণকে সচেতন থাকার আহ্বান জানান।

শক্তিমান চাকমা হত্যার আসামী সেনাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত, অস্ত্র উদ্ধার
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:০৮:১৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙ্গার ইউনিয়নের সাক্রাছড়ি এলাকায় সেনাবাহিনীর সাথে সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। এসময় তার কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। আজ ভোরে এ ঘটনা ঘটে।

মহালছড়িতে পল্লী উন্নয়ন অফিসের বিনামূল্যে বীজ বিতরণ
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:০৪:৫৩

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (রাঙামাটি)। খাগড়াছড়ির মহালছড়িতে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড(বিআরডিবি) কর্তৃক বাস্তবায়নাধীন "দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে পুষ্টি সমৃদ্ধ উচ্চ মূল্যের অপ্রধান শস্য উৎপাদন ও বাজারজাতকরণ কর্মসূচী" শীর্ষক প্রকল্পের সুফলভোগীদের নিকট চার দিন ব্যাপি প্রশিক্ষণের সমাপনী দিনে বীজ বিতরণ করা হয়েছে।



লামায় দুই সন্তানের জননীকে বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণ, আটক ২
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৫:৫০:৫৪

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামায় বাড়ি থেকে তুলে নিয়ে দুই সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ভিকটিম ও তার পরিবারের লোকজন স্ব-শরীরে বুধবার রাত ৩টায় (মঙ্গলবার দিবাগত রাত) লামা থানাকে বিষয়টি অবগত করলে পুলিশ রাতেই অভিযুক্ত দুই যুবককে মোটর সাইকেল সহ আটক করে থানা নিয়ে আসে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions