বৃহস্পতিবার | ২২ অগাস্ট, ২০১৯

খাগড়াছড়িতে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী পলাতক
১৯ জুলাই, ২০১৯ ০৭:৫৯:২৫

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি সদরের কলেজ গেইট এলাকা থেকে রোজিনা বেগম নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকেল ৪ টায় ভাড়া বাসার তালা ভেঙ্গে পুলিশ বিছানার ওপর থেকে নিহতের মরদেহ উদ্ধার করে।  নিহত রোজিনার স্বামী অটোরিকশা চালক মনির হোসেন গতকাল থেকে পলাতক রয়েছে।

রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে পদ-প্রত্যাশীদের দৌড়ঝাপ শুরু
১৯ জুলাই, ২০১৯ ০৭:৫৭:৫৫

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ অনুযায়ী রাঙামাটিতে নেতৃত্ব তৈরির কারখানা অন্যতম ইউনিট রাঙামাটি সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী শক্রবার (২৬জুলাই)।

বান্দরবানে ছেলেধরা সন্দেহে এক রোহিঙ্গা নারীকে গনপিটুনি
১৯ জুলাই, ২০১৯ ০৭:৫৬:৩০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ছেলেধরা সন্দেহে রোকেয়া আক্তার (১৮) নামে এক রোহিঙ্গা নারীকে জনতা গনপিটুনি দিয়েছে, শুক্রবার দুপুর একটায় বান্দরবান জেলা সদরের বালাঘাটা বাজারে এই ঘটনা ঘটে।

প্রবল বর্ষণে খাগড়াছড়িতে মহাসড়ক বিধ্বস্ত
১৯ জুলাই, ২০১৯ ০৩:৪৯:৫১

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। প্রবল বর্ষণে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে খাগড়াছড়ি-চট্টগ্রাম ও খাগড়াছড়ি-ঢাকা সড়ক সহ জেলার অধিকাংশ মহাসড়ক ও আভ্যন্তরীণ সড়ক। সড়কের পাশের মাটি ও পাহাড় ধসের পাশাপাশি বৃষ্টির পানিতে এসব সড়ক ক্ষতিগ্রস্ত হয়ে যান চলাচল বিঘ্ন হচ্ছে। তবুও দূর্ঘটনার ঝুঁকি নিয়ে এসব সড়কে প্রতিদিন চলাচল করছে শতশত যানবাহন।

খাগড়াছড়িতে বাবার বিরুদ্ধে মেয়েকে ধর্ষণের অভিযোগ
১৯ জুলাই, ২০১৯ ০৩:৪৭:০২

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির রামগড়ে নিজের মেয়েকে ধর্ষণের অভিযোগ উঠেছে বাবার বিরুদ্ধে। গতকাল বৃহস্পতিবার রাতে রামগড় থানায় নির্মম এ ঘটনার বর্ণনা দেয় কিশোরী। রামগড় সদর ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের বাসিন্দা দিনমজুর আবুল কাশেমের বিরুদ্ধে এ অভিযোগ ৮ম শ্রেণী পড়–য়া তার নিজ মেয়ের।

নদী ভাঙ্গনে কবলে হারিয়ে যাচ্ছে লামার ইয়াংছা মাদ্রাসা
১৯ জুলাই, ২০১৯ ০৩:৪৪:১২

সিএইচটি টুডে ডট কম,  বান্দরবান। বান্দরবানের  লামার ইয়াংছা খালের স্রোতের ধাক্কায় প্রবল ভাঙ্গনে হারিয়ে যেতে বসেছে দ্বীনি প্রতিষ্ঠান “ইয়াংছা মাদ্রাসা ফয়জুল উলুম হামিউচ্ছুন্নাহ হেফজখানা ও এতিমখানা”। ১৯ বছরের পুরাতন এই ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানটি রক্ষায় সরকারের জরুরী পদক্ষেপ কামনা করেছে এলাকাবাসি।

অবৈধ অস্ত্রধারীরা সরকারের উন্নয়ন কাজে বাঁধা দিচ্ছে অভিযোগ দীপংকর তালুকদার এমপির
১৯ জুলাই, ২০১৯ ০৩:৪২:১৭

বিশেষ প্রতিবেদক, রাঙামাটি। পাহাড়ী ঢলের কারণে বার বার বন্যা কবলিত বিলাইছড়ির ফারুয়া বাজার স্থানান্তরের উদ্যোগ নেয়া হবে। এজন্য বন বিভাগের সাথে আলোচনা করে কার্যকর পদক্ষেপ নেয়া হবে। গতকাল বৃহস্পতিবার রাঙামাটি বিলাইছড়ি উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন কালে স্থানীয় জনগণ ও ব্যবসায়ীদের দাবীর পরিপ্রেক্ষিতে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এ কথা বলেন।

বান্দরবানের ফুটবল রেফারী হাবিবুর রশিদ আর নেই
১৯ জুলাই, ২০১৯ ০৩:৪০:২৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের ফুটবল রেফারী পৌর এলাকার চেয়ারম্যান পাড়া নিবাসী হাবিবুর রশিদ প্রকাশ হাবু (৬০) আর নেই। তিনি শুক্রবার দিবাগত রাত ২ঃ৩০ মিনিটে নিজ বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন। হাবিবুর রশিদ জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ও জেলা ফুটবল এসোসিয়শনের  কোষাধ্যক্ষ এবং জেলা ফুটবল রেফারী সমিতির সদস্য ছিলেন।

দেড় যুগ পরও এমপিও হয়নি ঘাগড়া কলেজটি; মানবেতর জীবন পার করছেন শিক্ষক কর্মচারীরা
১৯ জুলাই, ২০১৯ ০১:০২:২০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দীর্ঘ দেড় যুগ পরও এমপিও ভুক্তি করা হয়নি রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়া কলেজটি। কলেজের শিক্ষক কর্মচারীরা এ দেড় যুগেরও বেশী বেতন ভাতা ছাড়া মানবেতর জীবন যাপন করছেন। চলতি বছর নিবন্ধন প্রক্রিয়ার মাধ্যমে সরকার ঘাগড়া কলেজে একজন ইংরেজী, একজন সমাজ বিজ্ঞান ও একজন পদার্থ বিজ্ঞানের  প্রভাষক নিয়োগ দেয়। এদেরও কোন বেতন ভাতা নেই।

বর্ণাঢ্য র‌্যালি, পোনা অবমুক্তকরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত
১৯ জুলাই, ২০১৯ ০১:০১:০১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটিতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, পোনা অবমুক্তকরণ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

বান্দরবান জেলায় শীর্ষে লামার কোয়ান্টাম কসমো কলেজ
১৯ জুলাই, ২০১৯ ১২:৫৬:৫৪

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় পাশের হারে বান্দরবান জেলায় শীর্ষে রয়েছে লামা উপজেলার কোয়ান্টাম কলেজ। এই কলেজ থেকে এবার ৭৫ জন পরিক্ষার্থী পরিক্ষায় অংশ গ্রহন করে এবং সবাই কৃতকার্য হয়। জিপিএ ৫ পেয়েছে ৯ জন।
গত বছরের তুলনায় পাশের হারও বেড়েছে এ কলেজে।

বিদ্যুতের দাবীতে জুরাছড়িতে গ্রাহকদের বিক্ষোভ
১৯ জুলাই, ২০১৯ ১২:৫৫:১০

সিএইচটি টুডে ডট কম জুরাছড়ি (রাঙামাটি)। রাঙামাটির জুরাছড়ি উপজেলাই বিদ্যুৎ বিভ্রান্তি প্রতিকারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলার গ্রাহকরা। টানা ১২ দিন বিদ্যুৎ না থাকা  এবং বিদ্যুৎ বিভাগ কোন ব্যবস্থা না নেওয়ায় বিক্ষুব্ধ বিদ্যুৎ গ্রাহকরা বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে।

খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু
১৯ জুলাই, ২০১৯ ১২:৫৩:৫৬

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। “মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” “মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি”  স্লোগানে খাগড়াছড়িতে শুরু হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ। বৃহস্পতিবার সকালে মৎস সপ্তাহ উপলক্ষে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

রাঙামাটিতে ৭৩ বৌদ্ধ বিহারসহ চিকিৎসা সহায়তার অনুদান প্রদান
১৯ জুলাই, ২০১৯ ১২:৫০:৩৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে ৭৩ বৌদ্ধ বিহারসহ অসহায় রোগীদের চিকিৎসা সহায়তার জন্য অনুদান প্রদান করা হয়েছে। এসব অনুদান দেয়া হয়েছে, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ এবং বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্ট তহবিল হতে।  এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় শহরের মৈত্রী বিহার দেশনালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এসব অনুদানের চেক বিতরণ করে, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের রাঙামাটি পার্বত্য জেলার ট্রাস্টি অফিস। অনুষ্ঠানে মোট ১৯ লাখ ১৮ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

কাউখালীতে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন
১৯ জুলাই, ২০১৯ ১২:৪৮:৩০

সিএইচটি টুডে ডট কম, কাউখালী (রাঙামাটি)। “মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”। “মৎস্য সেক্টরে সমৃদ্ধি, সুনীল অর্থনিতীর অগ্রগতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কাউখালীতে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯। উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার সকালে র‌্যালি, পোনা অবমুক্তকরণ ও আলোচনার সভার মধ্যদিয়ে মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়।

তিন পরিবহন শ্রমিককে সাড়ে সাত লক্ষ টাকা মৃত্যু সাহায্য প্রদান
১৯ জুলাই, ২০১৯ ১২:৪৭:১০

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে তিন পরিবহন শ্রমিকের পরিবারকে সাড়ে সাত লক্ষ টাকা মৃত্যু সাহায্য প্রদান করেছে, সড়ক পরিবহন চালক সমবায় সমিতি লিমিটেড। সংগঠনের মৃত তিন সদস্য যথাক্রমে মোশাররফ হোসেন, জুনু মিয়া ও আবুল হোসেনের পরিবারকে নগদ ২ লক্ষ ৫০ হাজার টাকা করে মোট সাড়ে ৭ লক্ষ টাকা প্রদান করা হয়। বৃহস্পতিবার দুপুরে পৌর বাস টার্মিনালে সংগঠনের কার্যালয়ে এ অর্থ প্রদান করা হয়।

বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু
১৯ জুলাই, ২০১৯ ১২:৪৫:৪২

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বান্দরবানে “জাতীয় মৎস্য সপ্তাহ-”২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠান ও আলেনাচনা সভা সকাল ১০টায় বান্দরবান সদর উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।  বান্দরবান জেলা মৎস্য অধিদপ্তর ও পার্বত্য জেলা পরিষদের যৌথ আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান ও আলেনাচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

বরকলের ঠেগামুখে স্থল বন্দর নির্মাণ ও নদী ড্রেজিং এর প্রক্রিয়া শুরু হয়েছে : দীপংকর তালুকদার এম পি
১৯ জুলাই, ২০১৯ ১২:৪৪:০৫

বিশেষ প্রতিনিধি, রাঙামাটি। সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এম পি বলেছেন, রাঙামাটির ভারতীয় সীমান্তবর্তী উপজেলা বরকলের ঠেগামুখে স্থলবন্দর নির্মাণের কাজ শুরু হয়েছে। ফলে এখানে যোগাযোগ ব্যবস্থা এবং অবকাঠামোগত উন্নয়ন হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামীলীগ সরকার পার্বত্য রাঙামাটি জেলাধীন মূল কর্ণফুলী নদীর অংশসহ কাঁচালং ও চেঙ্গী নদীর প্রয়োজনীয় অংশে ড্রেজিং করার উদ্যোগ নিয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions