বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

একজন ব্যাতিক্রমী জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ
১৭ জুলাই, ২০১৯ ০১:৩৩:৫৭

হিমেল চাকমা, রাঙামাটি। ৮ জুলাই সকালেই বৃষ্টি শুরু হয় রাঙামাটিতে। এটি বাড়তে থাকে। পাহাড়ি ঢলে পানি ধস নামাচ্ছে পাহাড়ে। পাহাড়ি ছড়ার পানির তীব্র  স্রোত ভাঙছে ছড়ার পাড়। এতে ঘাগড়া কলাবাগানে সবার চোখের সামনে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছিল রাঙামাটি-চট্টগ্রাম সড়কের অংশ । একের পর এক ব্যর্থ চেষ্টা করে যাচ্ছিল সড়ক বিভাগের শ্রমিকরা। কাজ হচ্ছিল না।

রাঙামাটিতে পাসের হার ৪৫ দশমিক ১২
১৭ জুলাই, ২০১৯ ০১:২৭:৩৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। এবার উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় রাঙামাটিতে ফল বিপর্যয় হয়েছে। জেলায় এবার পাসের হার মাত্র ৪৫ দশমিক ১২ ভাগ। আর গত বছরের পরীক্ষায় জেলার পাসের হার ছিল ৪৯ দশমিক ২২ ভাগ। তবে এবার জিপিএ-৫ বেড়েছে। যে জায়গায় গত বছর জেলা থেকে মাত্র ১ জন জিপিএ-৫ পেয়েছে, সেখানে এবার জিপিএ-৫ সংখ্যা ৮ জন।

প্রথাগত আইনগুলো ঠিকিয়ে রাখতে হেডম্যান কার্বারীদের ভুমিকা রাখতে হবে-দেবাশীষ রায়
১৭ জুলাই, ২০১৯ ০১:২৪:৩৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃ গোষ্ঠীর জনগোষ্ঠীর প্রথা রীতি পদ্ধতি ধারক বাহক হলেন হেডম্যান (মৌজা প্রধান), কার্বারী (গ্রাম প্রধান) রা। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদর প্রথাগত আইনের যথাযত প্রয়োগ করে সমাজের বিভিন্ন সমস্যা নিরসন করতে এদের গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে। তবে প্রথাগত আইনগুলো টিকিয়ে রাখা সম্ভব হবে।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত
১৭ জুলাই, ২০১৯ ০৪:২৮:১৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ মাছ চাষে গড়বো দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বান্দরবানে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।

৮দিন পর বান্দরবানের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ চালু
১৭ জুলাই, ২০১৯ ০৪:১৬:০০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। টানা ১২দিনের প্রবল বর্ষনের কারনে বান্দরবান-চট্টগ্রাম সড়কের বিভিন্ন স্থান প্লাবিত হওয়ায় জেলার সাথে গত ৮দিন ধরে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকলেও সড়ক থেকে পানি নেমে যাওয়ার কারনে আজ বুধবার সকাল থেকে সড়ক যোগাযোগ চালু হয়েছে।সকাল থেকে সরাসরি চট্টগ্রাম -ঢাকা -কক্সবাজারের বাস ছেড়ে গেছে এবং যথারীতি বাস বান্দরবানে প্রবেশ করেছে ।

বিলাইছড়িতে জলবায়ু বিষয়ক প্রশিক্ষন উদ্বোধন
১৭ জুলাই, ২০১৯ ০৪:১৪:১৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সিএইচটি ক্লাইমেট রিজিলিয়েন্স প্রজেক্ট (সিসিআরপি) ও এসআইডি-সিইচটি, ইউএনডিপির সহযোগীতায় দূর্গম বিলাইছড়িতে জনগোষ্ঠীর জলবায়ু বিপদাপন্নতা নিরূপন এবং স্থানীয় আপদ সহনশীল পরিকল্পনা প্রনয়ন বিষয়ক দু’দিন ব্যাপী প্রশিক্ষন শুরু হয়েছে।

তথ্য প্রাপ্তির অধিকারের নারীর অগ্রগতি শীর্ষক প্রকল্পে গণ সমাবেশ অনুষ্ঠিত
১৭ জুলাই, ২০১৯ ০৪:১১:২২

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। “তথ্য প্রাপ্তির অধিকারের নারীর অগ্রগতি শীর্ষক প্রকল্পের গণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  আজ বুধবার দুপুরে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। ইউএসএইড এর অর্থায়নে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা তৃণমুল এ অনুষ্ঠানের আয়োজন করে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions