সোমবার | ০৯ ডিসেম্বর, ২০১৯

বৌদ্ধ বিহারে আর্থিক অনুদানের চেক বিতরণ করলেন বাসন্তী চাকমা এমপি
১৬ জুলাই, ২০১৯ ০৯:৪৬:০১

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে শুভ বৈশাখী পূর্ণিমা উদযাপন উপলক্ষে বিভিন্ন উপজেলার বৌদ্ধ বিহারে আর্থিক অনুদানে চেক বিতরণ অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়িতে বৌদ্ধ ধর্মালম্বীদের আষাঢ়ী পূর্ণিমা পালন
১৬ জুলাই, ২০১৯ ০৯:৪৪:৩৩

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। নানা কর্মসুচীর মধ্যদিয়ে খাগড়াছড়িতে আজ মঙ্গলবার আষাঢ়ী পূর্ণিমা পালন করা হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন বিহারে দিনব্যাপী নানা কর্মসুচী পালন করা হয়।

নানিয়াচর ছাত্রলীগের নেতৃত্বে আকাশ, রুবেল ও তুফান
১৬ জুলাই, ২০১৯ ০৯:৩৪:৫৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা ছাত্রলীগের পুর্ব ঘোষিত সম্মেলনের অংশ হিসেবে আজ নানিয়াচর উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি জুয়েল বড়–য়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রিপন দাশের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন নানিয়াচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ত্রিদীপ কান্তি দাশ।

ছাত্রলীগের সম্মেলন নিয়ে আলোচনা না করে তারিখ ঘোষণার অভিযোগ এক পক্ষের
১৬ জুলাই, ২০১৯ ০৬:২৭:৩৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি ছাত্রলীগের মেয়াদত্তৌর্ণ কমিটি গঠন এবং সম্মেলন নিয়ে ছাত্রলীগে ভাঙ্গন দেখা দিয়েছে। জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল জব্বার সুজন ও সাধারন সম্পাদক প্রকাশ চাকমা স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে গত ৬জুলাই বাংলাদেশ ছাত্রলীগের  বিভিন্ন কমিটির সম্মেলনের তারিখ ঘোষণা করেন।

মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি দিল জেলা পরিষদ
১৬ জুলাই, ২০১৯ ০৬:০২:০১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শিক্ষার্থীরা যাতে লেখাপড়ার মাধ্যমে বেশী বেশী জ্ঞান অর্জন করতে পারে সেজন্যে অভিভাবক ও শিক্ষকদের শিক্ষার্থীদের প্রতি আরো বেশী মনোযোগি হওয়ার আহবান জানিয়েছেন রাঙামাটির জেলা থেকে নির্বাচিত সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, শিক্ষার্থীরা শুধু বিদ্যালয়ে যাওয়া আসা করলে হবে না, নিজেকে সুশিক্ষিত করতে পারাটাই হবে তাদের মূল লক্ষ্য।

রাঙামাটিতে চোরাই সেগুন কাঠ আটক করেছে বন বিভাগ
১৬ জুলাই, ২০১৯ ০৫:৫৯:০৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে বিপুল পরিমান চোরাই সেগুন কাঠ আটক করেছে  পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগ। সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বন বিভাগের লোক জন গিয়ে এসব সেগুন কাঠ জব্দ করেন। কাঁঠালতলী এলাকার হাজি স’মিল থেকে প্রায় ১৯২ ঘনফুট সেগুন ও গামারি গোল কাঁঠ উদ্ধার করা হয়েছে। যার বাজার আনুমানিক মূল্য ১লক্ষ ১৫হাজার ২শ’টাকা।

জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বাঘাইছড়িতে দৈনিক যায় যায় দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন
১৬ জুলাই, ২০১৯ ০২:৩৭:১৭

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় যায় যায় দিন ফ্রেন্ডস ফোরাম বাঘাইছড়ি শাখার আয়োজনে দেশের পাঠক নন্দিত দৈনিক যায় যায় দিন পত্রিকার ১৪ তম বছর পদার্পন উপলক্ষে জমকালো অনুষ্ঠানের আয়োজনন করা  হয়।
আজ ১৬ ই জুলাই মঙ্গলবার সকাল দশটায় বর্ষপুর্তি উপলক্ষে এক বর্নাঢ্য  র‌্যালী  উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাঘাইছড়ি প্রেস ক্লাবে এসে শেষ শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা ও কেক কাটা হয়।

টানা বৃষ্টিতে চড়া দাম বান্দরবানের সবজি বাজার
১৬ জুলাই, ২০১৯ ০২:১২:৪৭

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে পার্বত্য জেলা বান্দরবান। আর এতে করে কাঁচা সবজি পরিবহনে বাঁধার সৃষ্টি হয়েছে। এদিকে এর প্রভাব পড়েছে পুরো বাজার জুড়েই। বৃষ্টির অজুহাতে সপ্তাহের ব্যবধানে প্রায় প্রতিটি সবজির দাম বেড়ে গেছে কেজিতে ২০ থেকে ৪০ টাকা, বেড়ে গেছে কাঁচামরিচের ঝাঁজও।

রাঙামাটিতে আষাঢ়ি পুর্নিমা পালন
১৬ জুলাই, ২০১৯ ০২:০৯:৫২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ আষাঢ়ী পুর্নিমা। এ পূর্নিমার দিন থেকে বুদ্ধ ভিক্ষুরা আগামী তিন মাসের জন্য বর্ষাব্রত পালনে প্রতীজ্ঞাব্ধ হন। নির্ধারিত একটি বিহারে অবস্থান করে ধর্মের বিভিন্ন বিষয়ে অধিকতর ধর্মচর্চা শুরু করেন। তিনমাস বর্ষাবাস শেষে প্রবারণা পুর্নিমার মাধ্যমে এ বষাবাস সমাপ্ত হবে। সেদিন থেকে শুরু হয় মাস ব্যাপী কঠিন চীবর দান।

বান্দরবানে বন্যা পরিস্থিতির ক্রমশ: উন্নতি হচ্ছে
১৬ জুলাই, ২০১৯ ০২:০৪:০৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। সোমবার রাত থেকে বৃষ্টিপাত কম হওয়ায় জেলার সাংগু ও মাতামহুরী নদীর পানি কমে যাওয়ায় নিম্মাঞ্চলের পানি নেমে গেছে। বান্দরবান পৌর এলাকার আর্মীপাড়া, শেরে বাংলা নগর, ইসলামপুর, মেম্বারপাড়া, বালাঘাটা, কালাঘাটাসহ আশপাশের নিম্নাঞ্চলের বন্যার পানি নেমে যাওয়ায় জনজীবনে স্বস্তি নেমে এসেছে। ব্যনার পানি নামলে ও বিশুদ্ধ পানি আর খাবারের অভাবে কষ্ট পাচ্ছে অনেকেই।

ভেঙ্গে পড়েছে বিদ্যুৎ ব্যবস্থা, স্বাভাবিক হয়নি সড়ক যোগাযোগ
১৬ জুলাই, ২০১৯ ০২:০১:২৬

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বন্যার পানি নামলেও এখনো চালু হয়নি সারাদেশের সাথে সড়ক যোগাযোগ। বান্দরবান-চট্টগ্রাম সড়কের বাজালিয়ায় এলাকায় সড়ক পানির নিচে তলিয়ে যাওয়ায় গত আটদিন ধরে এখনো বন্ধ রয়েছে,তবে গতকাল রাত থেকে বৃষ্টিপাত না হওয়ায় জেলা শহরের নিম্নাঞ্চল থেকে পানি নেমে গেছে। এছাড়া ও জেলা সদরের সাথে অপর ৬টি উপজেলার সড়ক যোগাযোগ এখনো বন্ধ রয়েছে। সোমবার সকাল থেকে জেলা শহরে বন্যার পানি অনেকটা নীচে নেমে গেছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions