তথ্য অফিসের উদ্যোগে প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ১২ জানুয়ারী, ২০২১ ০৩:৫৯:২৩ | আপডেটঃ ০১ মার্চ, ২০২১ ১০:০২:২০
সিএইচটি  টুডে ডট কম, রাঙামাটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশ উদ্যোগ এবং তথ্য অধিকার বিষয়ে স্থানীয় সাংবাদিক ও অংশীজনদের নিয়ে রাঙামাটিতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন। চট্টগ্রাম আঞ্চলিক তথ্য অফিস এ মতবিনিময় সভার আয়োজন করেছে।

চট্টগ্রাম আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রাণী রায় ও রাঙামাটি জেলা তথ্য অফিসের উপপরিচালক কৃপাময় চাকমা। স্বাগত বক্তব্য রাখেন- চট্টগ্রাম আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার আজিজুল হক নিউটন।

সভায় তথ্য অধিকার আইন ২০০৯ ছাড়াও প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ নারীর ক্ষমতায়ন, ডিজিটাল বাংলাদেশ, ঘরে ঘরে বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, আশ্রায়ণ প্রকল্প, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, শিক্ষা সহায়তা কর্মসূচি ও একটি বাড়ি একটি খামার প্রকল্প নিয়ে বিস্তারিত গুরুত্বারোপ করা হয়।

এসব বিষয়ে আলোচনায় অংশ নেন- একটি বাড়ি একটি খামার প্রকল্পের রাঙামাটি সমন্বয়ক মিঠুন গুপ্ত, রাঙামাটি মহিলা অধিদপ্তরের উপপরিচালক হোসনে আরা বেগম, জেলা শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, জেলা সমাজসেবা বিভাগের কর্মকর্তা ওমর ফারুক, ডেপুটি সিভিল সার্জন চিকিৎসক জগৎ জ্যোতি চাকমা প্রমুখ।

এতে বলা হয়, প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ নিয়ে রাঙামাটিতে ব্যাপক কর্মযজ্ঞ চলছে। জেলায় এ পর্যন্ত গৃহহীনদের মধ্যে ৭০৬টি ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। এগুলোর মধ্যে নির্মাণকাজ শেষ হয়েছে ১৫৮টি এবং নির্মাণাধীন রয়েছে ২৫৮টি ঘর। এ ছাড়া একটি বাড়ি একটি খামার প্রকল্পে জেলায় এ পর্যন্ত ১৩১৪টি সমিতির ৫৩ হাজার ৭২ জন সদস্য অন্তর্ভূক্ত করা হয়েছে। তাদের মধ্যে স্বাবলম্বী হওয়ার জন্য ১৭৯ কোটি ৩০ লাখ টাকা ঋণ বিতরণ করা হয়েছে।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions