রাঙামাটিতে ২৩জনের ১০জন পজেটিভ, ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত

প্রকাশঃ ০২ ডিসেম্বর, ২০২০ ০৮:৩০:২৩ | আপডেটঃ ০২ মার্চ, ২০২১ ০২:৫৮:৪২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শীতের শুরুতে রাঙামাটিতে হঠাৎ করে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা।  আজ বুধবার রাঙামাটি পিসিআর ল্যাবে ২৩জন নমুনা পরীক্ষা করেন, এরমধ্যে ১০জনই পজেটিভ। আক্রান্তদের ১০জনই রাঙামাটি সদর উপজেলার।  রাঙামাটিতে মার্চ মাস থেকে এই পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৫০৮৯জনের, এরমধ্যে ১০৫২জনের পজেটিভ এসেছে, সুস্থ্য হয়েছেন ৯৪৪জন। মৃত্যু বরণ করেছেন ১৫জন।

রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা: মোস্তফা কামাল জানান, বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে, আমাদের মাস্ক ব্যবহার নিশ্চিত এবং যতটুকু পারা যায় সামাজিক দুরত্ব নিশ্চিত করতে হবে। আমরা যদি সর্তক না হই তাহলে আক্রান্তের সংখ্যা বাড়তে পারে।

এদিকে মাস্ক ব্যবহার নিশ্চিতে রাঙামাটি জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। আজ বুধবার সকালে বনরুপা, তবলছড়ি ও রিজার্ভবাজার এলাকায় জেলা প্রশাসনের এসি ল্যান্ড (সদর) ফাতিমা সুলতানার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়, এসময় মাস্ক ব্যবহার না করায় ৫জনকে ১০০০টাকা জরিমানা ও সর্তক করা হয়। বিকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মশিউর রহমানের নেতৃত্বে আবারো অভিযান চালানো হয়, এসময় ৪জনকে ৪০০ টাকা এবং অন্য আইনে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটদ্বয় জানান, করোনা ভাইরাস মোকাবেলায় প্রশাসনের এধরণের অভিযান অব্যাহত থাকবে।  

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions