বাঘাইছড়িতে ২৭বিজিবির উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

প্রকাশঃ ০২ ডিসেম্বর, ২০২০ ০৮:০৫:৫৭ | আপডেটঃ ০২ মার্চ, ২০২১ ০৫:২২:৩১
সিএইচটি টুডে ডট কম বাঘাইছড়ি, (রাঙামাটি)। পার্বত্য শান্তি চুক্তির ২৩তম বর্ষ পুর্তি উপলক্ষে  রাঙামাটির দূর্গম বাঘাইছড়ি উপজেলার পিছিয়ে পড়া দারিদ্র জনগোষ্ঠির মাঝে বিনামূল্যে  চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করেছে মারিশ্যা জোনের ২৭ বিজিবি ।

আজ বুধবার (২রা ডিসেম্বর ) সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০মিনিট পর্যন্ত বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ২৭ মারিশ্যা জোনের বাঘাইছড়ি উপজেলার কাচালং বর্ডার গার্ড পাবলিক  বিদ্যালয় কক্ষে  সাধারণ মানুষের মাঝে এই সেবা প্রদান করে ।

মারিশ্যা জোন সূত্রে জানা গেছে,  শান্তি চুক্তির ২৩তম বর্ষ পুর্তি উপলক্ষে বাঘাইছড়ি উপজেলার  কাচালং বর্ডার গার্ড বিদ্যালয়ের শ্রেণী কক্ষে দুস্থ, অসহায়, পিছিয়ে পড়া পাহাড়ি বাঙালী জনগোষ্ঠির প্রায় শতাদিক মানুষের মাঝে এসব চিকিৎসা সেবা প্রদান করা হয়।

বিনামূল্যে চিকিৎসা নিতে আসা পহেলি চাকমা জানান- পাহাড়ের এই দূর্গম এলাকায় আমাদের মত অসহায়, গরীব রোগী যারা টাকার অভাবে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছি তাই আমাদের  কথা চিন্তা করে  মারিশ্যা জোনের বিজিবি সদস্যরা বিনামূল্যে আমাদের চিকিৎসা ও ঔষধ দিচ্ছে । দেশের এসব গর্বিত বিজিবির প্রতি এসময় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মারিশ্যা জোনের ডাক্তার ক্যাপ্টেন আল আমিন হাওলাদার জানান- উপজেলার প্রায় শতাধিক পিছিয়ে পড়া পাহাড়ি বাঙালী  জনগোষ্ঠিকে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। সাথে দেওয়া হয়েছে বিনামূল্যে ওষুধপত্র।

তিনি আরও জানান- এই ফ্রি মেডিকেল ক্যাম্পটি প্রত্যেক সপ্তাহে চলমান থাকবে। মারিশ্যা জোন বিনামূল্যে ঔষধ ও চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে এবং ভবিষ্যতে এ ধরণের চিকিৎসা সেবা অব্যাহত রাখা হবে বলে জানান।

সংশ্লিষ্ট  ওয়ার্ড কাউন্সিলর বাহার উদ্দিন সরকার বলেন,আমাদের এলাকার এই অসহায় দুস্থ মানুষের পাশে সব সময়  মারিশ্যা জোন সহয়তা প্রদান করে আসছে। আমি মারিশ্যা জোন অধিনায়ক ও বিজিবির মেডিকেল টিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions