পার্বত্য শান্তি চুক্তি সংশোধন, আঞ্চলিক পরিষদ থেকে সন্তু লারমার অপসারন দাবী

প্রকাশঃ ০১ ডিসেম্বর, ২০২০ ০৩:২৮:৫০ | আপডেটঃ ২৫ ফেব্রুয়ারী, ২০২১ ০৭:০৯:৩৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতৃবৃন্দ পার্বত্য শান্তি চুক্তি সংশোধন করার দাবি জানিয়ে বলেছেন, পার্বত্য চুক্তি সংবিধানের সাথে সাংঘর্ষিক এই চুক্তির মাধ্যমে পাহাড়ে শান্তি আসেনি। বরং ৪টি সন্ত্রাসী গ্রুপ পাহাড়ে অবৈধ অস্ত্র দ্বারা সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে, করছে চাঁদাবাজিও। তারা আরো বলেন, শান্তিচুক্তিতে সংবিধান, রাষ্ট্রীয় অখন্ডতা ও নাগরিকের প্রতি বৈষম্যমুলক যে সব ধারা উপধারা রয়েছে এসব সংশোধন করতে হবে। আর সবার প্রতি সম অধিকার নিশ্চিত হলেই পাহাড়ে শান্তি বইবে।

পার্বত্য শান্তি চুক্তির ২৩তম বর্ষপুর্তি উপলক্ষে রাঙামাটি শহরের কাঁঠালতলী ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউটে এক সংবাদ সম্মেলনে পার্বত্য নাগরিক পরিষদের নেতৃবৃন্দ এসব দাবী জানান। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি আলমগীর কবির, জেলা সভাপতি শাব্বির আহম্মদ ও সাধারন সম্পাদক মোহাম্মদ সোলায়মান।

সংবাদ সম্মেলন থেকে পার্বত্য চুক্তি পুর্ণ মূল্যায়ন, পার্বত্য চট্টগ্রামে শান্তি স্থাপনে ব্যর্থ হওয়ায় আঞ্চলিক পরিষদ থেকে সন্তু লারমা অপসারণ, পাহাড়ের অবৈধ অস্ত্র উদ্ধার ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য প্রত্যাহারকৃত নিরাপত্তাবাহিনীর ক্যাম্প পুন:স্থাপনের দাবি জানানো হয়।   

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions