বান্দরবানে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে সেমিনার

প্রকাশঃ ২৬ নভেম্বর, ২০২০ ০৭:৩৯:৫৭ | আপডেটঃ ০২ মার্চ, ২০২১ ১১:৫২:৫০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের বেসরকারি উন্নয়ন সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন ও সিডার সহযোগিতায় বলিপাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) এর জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলায় করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

২৬ নভেম্বর (বৃহস্পতিবার) সকালে বান্দরবানের হোটেল হিলটনের হলরুমে এই সেমিনারের আয়োজন করা হয়। এসময় বিএনকেএস এর কমসূচি পরিচালক পেশল চাকমার সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আখতার।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বান্দরবান জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ ) মোহাম্মদ আবুল মনসুর সিদ্দিকী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদ্দিত্য মুৎসুদ্দি, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাজু মং মারমা।

এসময় বিএনকেএস এর সিনিয়র প্রোগ্রাম অফিসার ক্যবাথোয়াই, জিবিভি প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর উবানু মারমা, প্রজেক্ট অফিসার মুমু রাখাইনসহ বিভিন্ন সংগঠনের নারী নেত্রী, নারী উদ্যোক্তা,জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সেমিনারে উপস্থিত বক্তারা বলেন,জেন্ডার সমতা ও নারী মানবাধিকার প্রতিষ্ঠায় সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের সম্মিলিত উদ্যোগে নারী ও শিশুর প্রতি সহিংসতা হ্রাস করা সম্ভব, পাশাপাশি জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে সুশীল সমাজ, যুব সমাজ ও পুরুষদের প্রধান ভূমিকা পালন করতে হবে। এসময় বক্তারা আরো বলেন,নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে সমাজের সবাইকে একসাথে কাজ করতে হবে এবং যুব সমাজকে সঠিক পথে চলতে মা বাবাকে অগ্রনী ভূমিকা রাখতে হবে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions