খাগড়াছড়িতে পার্বত্য শান্তিচুক্তির ২৩তম বর্ষপূতি পালনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৫ নভেম্বর, ২০২০ ০৬:৫৯:৪৫ | আপডেটঃ ২৮ ফেব্রুয়ারী, ২০২১ ০৭:২১:৫৮
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। খাগড়াছড়িতে পার্বত্য শান্তিচুক্তির ২৩তম বর্ষপূর্তি প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত বুধবার  সকালে অনুষ্ঠিত হয়েছে। খাগড়াছড়ির জেলা পরিষদের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। 

খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: নুরুজ্জামান, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর মো: সালাহ উদ্দিন, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ হাবিব উল্লাহ মারুফ, অতিরিক্ত পুলিশ সুপার মো: মনিরুজ্জামানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা এতে অংশ নেয়।

সভায় করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের নির্দেশনায় পার্বত্য চুক্তির বর্ষপূর্তি সংক্ষিপ্ত পরিসরে যথাযোগ্যভাবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। ২৩তম বর্ষপূর্তি পালনের আনুষ্ঠানিকভাবে কেক কাটা, মাস্ক বিতরণ, সংক্ষিপ্ত আলোচনা সভা,আলোকসজ্জা করণ, স্ব-স্ব প্রতিষ্ঠান একই সময়ে ফানুস উত্তোলনের সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, করোনার কারণে অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হলেও যথাযোগ্যভাবে পালন করা হবে। গণ জমায়েত না করে ঐতিহাসিক দিবসটি পালন করতে হবে। এ সময় তিনি প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় দীর্ঘ প্রতিক্ষার রক্তক্ষয়ী সংঘর্ষের অবসান ঘটিয়ে পাহাড়কে শান্তির নিড়ে পরিণত করেছেন বলে মন্তব্য করেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions