খাগড়াছড়িতে পুলিশের এক এসআই সহ ৩ জনের করোনা পজেটিভ শনাক্ত

প্রকাশঃ ১৩ মে, ২০২০ ১০:১১:৫৭ | আপডেটঃ ০৮ জুলাই, ২০২০ ১০:৪৪:২০
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে পুলিশের এক এসআই সহ ৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। বুধবার রাতে খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ এ তথ্য নিশ্চিত করেন। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেলস সায়েন্স ইউনিভার্সিটির পরীক্ষাগারে ৩ জন নমুনা পজেটিভ শনাক্ত হয়।

ডা. নুপুর কান্তি দাশ জানান, পজেটিভ শনাক্ত হওয়াদের মধ্যে একজন খাগড়াছড়ি সদরের পুলিশ সদস্য ও অন্য ২ জন মহালছড়ি উপজেলা থেকে। তবে তিন জনের কারো শরীরে এখনও কোন উপসর্গ নেই। তাদের কাছ থেকে দ্বিতীয় দফায় নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দত্ত জানান, ঢাকা ফেরত মুবাছড়ি এলাকার এক ব্যক্তি কোয়ারেন্টিনে থাকার সময় গত ২৭ এপ্রিল এবং ২৮ এপ্রিল মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কেয়াংঘাট এলাকার স্থানীয় এক বাসিন্দার নমুনা সংগ্রহ করা হয়। কোন উপসর্গ না থাকায় ২১ দিন কোয়ারেন্টিন শেষে একজন এবং হাসপাতাল থেকে অপরজন নিজ নিজ বাড়িতে ফিরে যান। তবে ১৫ দিন পর তাদের করোনা পজেটিভ শনাক্ত করে রিপোর্ট এসেছে। এখন তাদের সংস্পর্শে থাকা চিকিৎসক ও স্বজনদের চিহ্নিত করে নমুনা সংগ্রহ করা হবে।

খাগড়াছড়ির পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ জানান, করোনা পজেটিভ শনাক্ত হওয়া পুলিশের উপ পরিদর্শক (এসআই) গত ৪ মে পাবনা জেলা থেকে ছুটি শেষে খাগড়াছড়ি আসেন। নিয়মানুসারে তাকে পুলিশ লাইন্স বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রেখে ৫ মে নমুনা সংগ্রহ করা হয়। তার শরীরে করোনা আক্রান্তের কোন উপসর্গ নেই। তিনি বর্তমানে পুরোপুরি সুস্থ আছেন। দ্বিতীয়বার তার কাছ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

প্রসঙ্গত, খাগড়াছড়ি জেলায় প্রথম করোনা পজেটিভ শনাক্ত হয় গত ২৯ এপিল। দ্বিতীয় ও তৃতীয় দফা নমুনা পরীক্ষায় তার শরীরে করোনার জীবাণু না থাকায় তাকে গত ৯ মে করোনা মুক্ত ঘোষণা দেয় স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় ৪ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions