বৈসাবি পালনে বিরত থাকার জন্য রাঙামাটি হেডম্যান এসোসিয়েশনের অনুরোধ

প্রকাশঃ ০৮ এপ্রিল, ২০২০ ০২:৩৫:৪৬ | আপডেটঃ ০৭ জুলাই, ২০২০ ০২:৪১:৪৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ বুধবার (৮এপ্রিল’২০২০খ্রিঃ) রাঙামাটি পার্বত্য জেলা হেডম্যান এসোসিয়েশনের সভাপতি চিংকিউ রোয়াজা স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে প্রকাশের জন্য প্রদত্ত এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, প্রতি বছর উপজাতীয় সম্প্রদায় তাঁদের প্রধান সামাজিক উৎসব বৈসুক, সাংগ্রাই, বিজু, বিষু, বিহু  (বৈসাবি) ধুমধামের সহিত পালন করে থাকে।

কিন্তু করোনা ভাইরাস  (কোভিট-১৯)  এর কারণে সৃষ্ট পরিস্থিতিতে এবছর (২০২০খ্রিঃ)  বিজু, সাংগ্রাই, বৈসুক, বিষু, বিহু  (বৈসাবি) পালনে বিরত থাকার জন্য সকলের প্রতি রাঙামাটি হেডম্যান এসেসাসিয়েশন এর পক্ষ থেকে অনুরোধ জানাচ্ছি।

তবে, কেউ চাইলে সীমিত পরিমানে পারিবারিক ভাবে পালন করতে পারেন। এ বিষয়ে চাকমা রাজা ব্যারিস্টার দেবাশিষ রায় কর্তৃক প্রদত্ত ইউটিউব ও ফেসবুক ভিজিট করতে পারেন, আমরা তাঁর সাথে সহমত পোষন করি। আমি জেলার সকল হেডম্যান ও কার্বারীদেরকে প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশনা মেনে চলার অনুরোধ জানাচ্ছি।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে যারা মারা গেছেন, আমরা তাঁদের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাচ্ছি। যারা চিকিৎসাধিন আছেন তাঁদের আশু আরোগ্য কামনা করছি।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions