সাজেকে দশ টাকা কেজি দরে চাল বিক্রি

প্রকাশঃ ০৭ এপ্রিল, ২০২০ ০৯:৩৪:৩৬ | আপডেটঃ ০৭ জুলাই, ২০২০ ০৯:৩৫:২৯
সিএইচটি টুডে ডট কম, সাজেক, বাঘাইছড়ি(রাঙামাটি)। করোনা ভাইরাসের কারনে সরকার ঘোষিত ১০টাকা দরে চাল রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে বিতরণ হয়েছে। মঙ্গলবার(৭এপ্রিল) ১০৩৪ পরিবারের মধ্যে এ চাল দেয়া হয়। 

সাজেকের বাঘাইহাটে শান্তিময় চাকমা ও মাচালং বাজারে আলো রাণী চাকমার ডিলারশীপ দোকানে চাল বিতরণের সময় উপস্থিত ছিলেন সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা স্থানীয় ইউপি সদস্য দয়াধন চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. জুয়েল প্রমুখ।

বিতরন কালে সাজেকের নয় নম্বর এলাকা থেকে চাল নিতে আসা কল্পরন্জ কার্বারী বলেন, করোনা ভাইরাসের পরিস্থিতির কারনে বাজারে চালের দাম অনেক বেশি। সরকার দশ টাকা দরে চালের ব্যবস্থা করায় আমাদের মত হতদরিদ্র পরিবার অনেক খুশি। সরকারের দেয়া দশ টাকা কেজি দরে চাল হত-দরিদ্রদের উপকারে আসবে। সরকারের কাছে আমরা কৃতজ্ঞ প্রকাশ করছি।

সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা বলেন, সরকারের এ কর্মসূচি সাজেকের প্রান্তিক হত-দরিদ্র জনগোষ্ঠীর জন্য এটি একটি বিশাল পাওয়া। যা দূর্গম সাজেকের হত-দরিদ্র পরিবারের মাঝে অনেক স্বচ্ছলতা ফিরে আসবে।

দশ টাকা কেজি দরে চাল বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ারই একটি অংশ। তাই এই চাল বিক্রি করা যাবেনা, এ কার্ড কারও নিকট হস্তান্তর করা যাবে না। এছাড়া কার্ডধারী ব্যতীত কারও কাছে চাল বিক্রি করতে পারবে না। তাই আমাদের সাজেক ইউপির পক্ষ থেকে ডিলারদের কঠোর নজরদারী করা হচ্ছে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions