বিরোধপূর্ণ জমি নিজেদের দাবী করেছে একে দেওয়ানের পরিবার

প্রকাশঃ ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৫৩:১৫ | আপডেটঃ ১৪ নভেম্বর, ২০১৯ ০৭:০৫:৫৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি শহরের কলেজ গেইট এলাকায় বিরোধপুর্ণ জমি নিয়ে সংবাদ সম্মেলন করে জমিটি তাদের বলে দাবি করেছে আরেক দাবিদার প্রয়াত একে দেওয়ানের পরিবার। গত ১৩ সেপ্টেম্বর রাতে বিরোধপুর্ণ জায়গাটি কতিপয় যুবলীগের নেতাদের সহায়তা দখল করে নেয় একে দেওয়ানের পরিবার। এর প্রতিবাদে জায়গার আরেক দাবিদার বিএনপি নেতা দীপেন দেওয়ান সংবাদ সম্মেলন করে জায়গাটি উদ্ধারের জন্য প্রশাসনের কাছে দাবি জানায়, অন্যথায় সড়ক অবরোধের হুমকি দেয়।


আজ সোমবার সকালে কলেজ গেটে বিরোধপূর্ণ জমিটি নিজেদের দাবী করে প্রয়াত ডা. একে দেওয়ানের ছেলে অদ্বিত দেওয়ান সংবাদ সম্মেলন করেছে। সোমবার সকালে রাঙামাটি শহরের একটি হোটেলে সাংবাদিক সম্মেলনে অদ্বিত দেওয়ান বলেন, জমিটি তাদের নামে বন্দোবস্তি ছিল। পরবর্তীতে  এ বন্দোবস্তি বাতিল করে দীপেন দেওয়ানের বাবা প্রয়াত সুবিমল দেওয়ানের নামে বন্দোবস্তি দেওয়া হয়। এর বিরুদ্ধে মামলা করা হলে রায় তাদের পক্ষে যায় বলেন অদ্বিত দেওয়ান। এর পরবর্তীতে এ নিয়ে একাধিক মামলা হলে সবগুলোতে নিজেদের পক্ষে দীপেন দেওয়ানদের বিপক্ষে রায় দেওয়া হয় দাবী করেন অদ্বিত দেওয়ান। এসময় তিনি একাধিক রায়ের কপি দেখান।

এ সময় অদ্বিত দেওয়ান বলেন, দীপেন দেওয়ান তাদের পরিবারের বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিমুলক তথ্য ছড়াচ্ছে।
প্রসঙ্গত গত শুক্রবার সকালে কলেজ গেট পাহাড়িকা বাস কাউন্টারের পাশে একটি কাঠের দোকান নির্মাণকে কেন্দ্র করে এ উত্তেজনা দেখা দেয়। একপক্ষ কাজ করতে গেলে অপর পক্ষ গিয়ে বাধা দেয়। পরে পুলিশ গিয়ে বির্তকিত স্থানে নোটিশ টানায়। সে নোটিশ শুক্রবার রাতে ছিড়ে ফেলে দিয়ে দোকান নির্মাণ করা হয়। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়।

এ ঘটনায় শনিবার সকালে নিজ বাস ভবনে এক সাংবাদিক সম্মেলনে এ্যাডভোকেট দীপেন দেওয়ান অভিযোগ করেন ডা. একে দেওয়ানের জামাই ইসহাবক আবু ইসহাক ইব্রাহিমের ইন্দ্বনে রাতের আধারে কলেজ গটের বাসিন্দা জেলা যুবলীগের সহ সভাপতি শহিদুল ইসলাম স্বপন, পাঠচক্র বিষয়ক সম্পাদক মো. মনিরের, স্থানীয় যুবলীগ নেতা মো. মোকাররম হোসেনের নেতৃত্বে কলেজ গেট পাহাড়িকা বাস কাউন্টারের পাশে  ১৪৪ ধারা ভঙ্গ করে জমি বেদখল করে দোকান নির্মাণ করা হয়। বেদখলের বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানোর পরও কোন ব্যবস্থা নেওয়া হয়নি।  বেদখল হওয়া জমি সোমবারের মধ্যে উদ্ধারের দাবী জানান দীপেন দেওয়ান। না হলে মঙ্গলবার হতে রাঙামাটি চট্টগ্রাম সড়ক অবরোধের ঘোষণা দেন দীপেন দেওয়ান। এ ঘোষনার পর সাংবাদিক সম্মেলনে আসে ডা. একে দেওয়ান পরিবার। সংবাদ সম্মেলনে একে দেওয়ানের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions