পার্বত্য এলাকায় শিক্ষার মান উন্নয়নে সরকার কাজ করছে : শিক্ষামন্ত্রী

প্রকাশঃ ২৩ মে, ২০১৯ ১১:৪৪:৩০ | আপডেটঃ ১৬ অক্টোবর, ২০১৯ ১০:৩৬:৩৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য এলাকা আর শিক্ষা ক্ষেত্রে পিঁছনে পড়ে থাকবে না,পাহাড়ের জন্য যা যা প্রয়োজন বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার প্রতিশ্রুতিতে আগামী দিনে বাস্তবায়িত হবে এমনটাই মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি এমপি।

বুধবার সকালে বান্দরবানের অরুণ সারকি টাউন হলে শিক্ষার জন্য আলো ও সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাসরুমের সরηাম প্রদান অনুষ্টান শেষে সাংবাদিকদের শিক্ষা মন্ত্রী এসব কথা বলেন। এসময় শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি এমপি আরো বলেন,বান্দরবানে আবাসিক বিদ্যালয় হবে, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের কাজ চলমান রয়েছে আর  এখানে পলিটেকনিক্যাল ইনস্টিটিউট ও হবে। তিনি এসময় আরো বলেন, প্রাকৃতিক সৌন্দর্য্যময় এই বান্দরবানে দেশের বিভিন্ন প্রান্তের ছাত্র-ছাত্রীরা ছুটে আসবে এবং শিক্ষার জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে ভর্তি হয়ে উন্নত শিক্ষা গ্রহণ করতে পারবে। তিনি পার্বত্য এলাকায় শীঘ্রই শিক্ষক সংকট দূর হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্টানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি । এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো:সোহরাব হোসাইন,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মো:মেসবাহুল ইসলাম,বান্দরবানের জেলা প্রশাসক মো:দাউদুল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ দাউদুল ইসলামসহ শিক্ষা মন্ত্রনালয়ের বিভিন্ন পদ মর্যাদার কর্মকর্তা ও শিক্ষক শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

অনুষ্টানের শেষে শিক্ষার জন্য আলো ও সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাসরুমের জন্য বিভিন্ন সরঞ্জাম প্রদান করেন শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি এমপি।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions