পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ শুরু

প্রকাশঃ ২৫ নভেম্বর, ২০১৮ ১১:৩২:০৭ | আপডেটঃ ০৭ ডিসেম্বর, ২০১৯ ০২:৪১:৪১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “প্রাতিষ্ঠানিক ডেলিভারী বৃদ্ধি করি, প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিশ্চিত করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সভা কক্ষে সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা.অং সুই প্রু, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা.অং চালু,জেলা কনসালট্যান্ট ডা.নুরুস সাফা চৌধুরী,সুয়ালক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উক্যনু মার্মাসহ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ সরকার চিকিৎসা ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে দেশের জনসাধারণের দৌড়গোড়ায় সেবা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের এই চিকিৎসা সেবা আরো সুদুর প্রসারিত করার লক্ষে আজ ২৪ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত বান্দরবানে পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ চালু করা হয়েছে, আর এই সেবা ও প্রচার সপ্তাহে জনগণকে পরিবার পরিকল্পনা,মা ও শিশু স্বাস্থ্য বিষয়ে সময়পোযোগী তথ্য ও সেবা প্রদান করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের পরে বান্দরবানের চিকিৎসা সেবাকে আরো এগিয়ে নেওয়ার লক্ষ্যে বান্দরবান মা ও শিশু কল্যাণ কেন্দ্রের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত একটি গাড়ী হস্তান্তর করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions