শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে বান্দরবানে মানববন্ধন

প্রকাশঃ ২৫ নভেম্বর, ২০২১ ০১:৩২:৩৫ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৮:৫২:৪৬  |  ৪৩৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “নারী নির্যাতন বন্ধ করি,কমলা রঙ্গের বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে মানববন্ধন হয়েছে।

২৫নভেম্বর (বৃহস্পতিবার)সকালে বান্দরবানের বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন তহ্জিংডং এর আয়োজনে বান্দরবানের রোয়াংছড়ি বাস স্টেশন এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় “ শিক্ষা ও দক্ষতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন প্রকল্পের ”আওতায় লিঙ্গ ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে ১৬দিন ব্যাপী সক্রিয় কার্যক্রম (২৫শে নভেম্বর ১০ই ডিসেম্বর ২০২১) উপলক্ষে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন নারী ও পুরষ অংশ নেয়।

প্রকল্পটি এসআইডিসিএইচটি, ইউএনডিপি এর কার্যকরী সহযোগিতায় গ্লোবাল এফ্যায়ারস্ কানাডা এর অর্থ সহযোগিতায় তহ্জিংডং এর মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে বান্দরবানের ৭টি উপজেলায়।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তহ্জিংডং এর নিবার্হী পরিচালক চিংসিংপ্রু। এসময় ইউনএনডিপির মনিটরিং অফিসার  সোহেল রানা, তহ্জিংডং এর সক্ষমতা-২ প্রকল্পের ডিস্ট্রিক কো-অর্ডিনেটর পলরয়,“শিক্ষা ও দক্ষতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন ”প্রকল্প,এসআইডিসিএইচটি, ইউএনডিপি,তহ্জিংডংএর প্রকল্প ব্যাবস্থাপক ম্যামিসিংমারমা,বানি প্রকল্পের এরিয়া কো-অর্ডিনেটর লেলুং খুমী, ”শিক্ষা ও দক্ষতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন” প্রকল্পের তহ্জিংডং এর জেন্ডার অফিসার ইতি বিশ্বাস এবং মনিটরিং অফিসার, ট্রেনিংঅফিসার, সিভিল অফিসার, একাউন্টস অফিসার, কমিউনিটি মবিলাইজার, স্বাস্থ্যকর্মী, ফিল্ড ফ্যাসিলেটেটর ও অন্যান্য প্রকল্প সমূহ বানি,সক্ষমতা-২ প্রকল্পের কর্মীরা অংশগ্রহন করে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions