শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন

প্রকাশঃ ২৫ নভেম্বর, ২০২১ ০১:২৭:৫৫ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৭:৫৫:৪৭  |  ৪৬৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর- ১০ ডিসেম্বর) উপলক্ষে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

২৫ নভেম্বর (বৃহস্পতিবার) সকালে বান্দরবান জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিভিন্ন সংগঠনের কিশোরীরা অংশ নেয়।

পরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনের সম্প্রীতির মঞ্চে এক সমাবেশ অনুষ্ঠিত। এসময় জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আতিয়া চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি। সমাবেশে বিভিন্ন নারী কল্যাণ সমিতি, কিশোরী এবং নারী নেতৃবৃন্দ অংশ নেয়।

এসময় বক্তারা বলেন, সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ ও প্রতিবছর ২৫নভেম্বর থেকে ১০ডিসেম্বর পর্যন্ত নারীর প্রতি সংহিংসতা প্রতিরোধে ১৬ দিনব্যাপী সচেতনতামূলক কর্মসুচী পালন করে। এসময় নারী নির্যাতন বন্ধ করতে এবং সমাজে নারীর অধিকার বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান সমাবেশে অংশ নেয়া নারী নেত্রীরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions