রবিবার | ২৮ নভেম্বর, ২০২১
খাগড়াছড়িতে

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট’র উদ্যোগে পুরোহিতদের দক্ষতা বৃদ্ধি প্রকল্পের সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ০৪ অক্টোবর, ২০২১ ১০:৫০:৪৯ | আপডেটঃ ২৬ নভেম্বর, ২০২১ ০১:০৫:৫৬  |  ১৫৯
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট’র উদ্যোগে সোমবার সকাল ১১ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ‘ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত, সেবায়েতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্প (২য় পর্যায়) এর অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জন সহ প্রকল্পের অধীনে প্রশিক্ষণ গ্রহণেচ্ছুক পুরোহিত, মন্দির ভিত্তিক ও সামাজিক নেতৃবৃন্দ, প্রশিক্ষণ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের সরকারি কর্মকর্তাগণ এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অবহিতকরণ সভায় বক্তারা বলেন, প্রশিক্ষণে যেসব বিষয় অন্তর্ভূক্ত করা হয়েছে, তা খুবই যুগোপযোগী। এতে করে হিন্দু ধর্মীয় পুরোহিত সমাজ উপকৃত হবে। এর মধ্যেমে পুরো বাংলাদেশ সুফল পাবে। বক্তারা আরো বলেন, আগেও পুরোহিতদের নানা প্রশিক্ষণ দেয়া হয়েছে। কিন্তু সফলতা তেমন আসেনি। এবারের প্রশিক্ষণ যাতে সফল হয় তার জন্য সকলের সহযোগিতা কামনা করেন উদ্যোক্তারা।

তিন দিন ব্যাপী প্রশিক্ষণে পুরোহিতদের হিন্দু আইন ও পূজা পদ্ধতি, ভূমি আইন আইসিটি ও ডিজিটাল বাংলাদেশ, সামাজিক মূল্যবোধ, কৃষি ও বনায়ন, গোবাদি পশু পালন, খাদ্য পুষ্টি ও স্বাস্থ্যসেবা বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে। আর এসব বিষয়ে প্রশিক্ষক হিসেবে সংশ্লিষ্ট সরকারি বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন

অবহিতকরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ, সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের জুনিয়র কনসালটেন্ট অনন্ত কুমার ভৌমিক, খাগড়াছড়ি জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য্য বক্তব্য রাখেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions