বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪
বান্দরবান

তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়নে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ৩০ সেপ্টেম্বর, ২০২১ ০৭:৪২:৪৯ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ০৫:৪৬:২২  |  ৫৩৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধনী-শীর্ষক প্রকল্পের জিওবি অংশের আওতায় (জুলাই -সেপ্টেম্বর ২১) প্রান্তিকে আয়োজিত প্রশিক্ষন কর্মশালা অনুষ্টিত হয়েছে।

৩০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকালে বান্দরবান জেলা তথ্য অফিসের আয়োজনে সুয়ালক ইউনিয়ন পরিষদের হলরুমে দিনব্যাপী এই প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়।

বান্দরবান জেলা তথ্য অফিসার অমিয় কান্তি খীসা এর সভাপতিত্বে প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান য়ইসা প্রু মার্মা। এসময় সভায় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (সহকারী সার্জন) ডা. চো চো রাখাইন, সুয়ালক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উক্যনু মার্মাসহ সুয়ালক ইউনিয়ন এর বিভিন্ন ওয়ার্ডের প্রতিনিধি,সুশীল সমাজের প্রতিনিধি এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষন কর্মশালায় শিশু ও নারীদের উন্নয়নে বিভিন্ন পরামর্শ প্রদান করা হয় এবং শিশু,গর্ভবতী মা,নবজাতকের স্বাস্থ্য সুরক্ষা,শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ,করোনা ভাইরাস প্রতিরোধে ভ্যাকসিন গ্রহণ,মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ সর্ম্পকে বিশদ আলোচনা করেন বক্তারা। এসময় বক্তারা আরো বলেন, শিশু ও নারীদের উন্নয়ন হলে দেশের আর্থ-সামাজিকসহ সার্বিক উন্নয়ন তরান্বিত হবে।

এসময় সভায় প্রধান অতিথি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান য়ইসা প্রু মার্মা বক্তব্য রাখতে গিয়ে বলেন,করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের সবাইকে সচেতন হতে হবে। করোনা প্রতিষোধক ভ্যাকসিন গ্রহণ করার জন্য আমাদের জেলা-উপজেলার পাশাপাশি ইউনিয়ন পর্যায়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে।  ভাইস চেয়ারম্যান য়ইসা প্রু মার্মা আরো বলেন,নারীর ক্ষমতায়নে ও নারীর সামাজিক নিরাপত্তা বৃদ্ধি এবং শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions