রবিবার | ১৭ অক্টোবর, ২০২১

বান্দরবানে মাতৃ ও শিশু স্বাস্থ্যসেবা বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৩ সেপ্টেম্বর, ২০২১ ০৮:৩৪:৫০ | আপডেটঃ ১৭ অক্টোবর, ২০২১ ১২:০৬:০৭  |  ১৩৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে মাতৃ ও শিশু স্বাস্থ্যসেবা উন্নয়নে স্থানীয় সরকারের ভূমিকা শীর্ষক অবহিতকরণ সভা অনুষ্ঠিত  হয়েছে।

বৃহস্পতিবার  সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে ইউএসএআইডি’র ‘মামনি’ মাতৃ ও নবজাতক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্পের  আওতায় জেলা প্রশাসকের সভাকক্ষে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মো.লুৎফুর রহমানের সভাপতিত্বে সভায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,ডেপুটি সিভিল সার্জন মংটিংঞো,পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা.অংচালু, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.নাজমুল হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরীসহ বান্দরবানের সাত উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা,উপজেলা চেয়ারম্যান,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং বিশেষজ্ঞ চিকিৎসকেরা উপস্থিত ছিলেন।

এসময় সভায় সেভ দ্যা চিলড্রেন ‘মামনি’ মাতৃ ও নবজাতক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্পের  এডভাইজার ডা.যতন ভৌমিক, ডিস্ট্রিক্ট ইমপ্লিমেন্টেশন ম্যানেজার সামিরা আফরোজ, পিএইচডি এর উপ-পরিচালক মো.নাসির উদ্দিন ফারুক, সহকারী পরিচালক মো.সাখায়াত হোসেন,রিজিওনাল কো-অর্ডিনেটর মো.তাওহিদুল ইসলাম, গ্রীন হিল এর প্রোগ্রাম ফোকাল সাইলু মং মারমা, গ্রীন হিল এর ডিস্ট্রিক্ট কো অর্ডিনেটর শিমন আমলাইসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে সেভ দ্যা চিলড্রেন ‘মামনি’ মাতৃ ও নবজাতক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্পের এডভাইজার ডা.যতন ভৌমিক প্রজেক্টরের মাধ্যমে উপস্থিত সকলকে বান্দরবানের স্বাস্থ্যসেবা নিয়ে একটি প্রেজেন্টেশন প্রদান করে এবং সেভ দ্যা চিলড্রেন ‘মামনি’ মাতৃ ও নবজাতক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্পের মাধ্যমে কি কাজ করা হচ্ছে আর এর সুফল কারা কারা পাচ্ছে তার বিস্তারিত তুলে ধরেন।

এসময় সভায় বক্তারা বলেন, মা ও নবজাতকের স্বাস্থ্যসেবার উন্নয়ন করা গেলেই আগামীর প্রজন্ম সুরক্ষিত হবে,বিশেষ করে নিরাপদ প্রসব সেবা,মাতৃমত্যু ও শিশুমৃত্যু কমিয়ে স্বাস্থ্যসেবা জনগণের দৌড়ঁগোড়ায় সঠিকভাবে পৌছাঁনোর জন্য স্থানীয় সরকারের কর্মকর্তা-কর্মচারী ও ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধিদের আরো দায়িত্বশীল হতে হবে।

সভায় বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন,বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতে কাজ করে যাচ্ছে।  সরকারের পাশাপাশি মাতৃ ও শিশু স্বাস্থ্যসেবা উন্নয়নে স্থানীয় সরকারের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে স্বাস্থ্যসেবার উন্নয়ন তরান্বিত করতে হবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions