শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

খাগড়াছড়িতে অপহরণের পর বৃদ্ধকে হত্যার অভিযোগ

প্রকাশঃ ২১ জুলাই, ২০১৮ ০৬:০৩:৩৯ | আপডেটঃ ১৯ মার্চ, ২০২৪ ০৪:২৭:৩৯  |  ৮৭৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। জেলার দুর্গম সাজেক পাড়ায় অপহরণের একদিনের মাথায় এক বয়োবৃদ্ধকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহত ব্যক্তির নাম বিমল চাকমা (৬০)।
স্থানীয় সূত্র জানিয়েছে, গত বৃহস্পতিবার ৭-৮ জন সশস্ত্র সদস্য বিমল চাকমাকে সাজেক পাড়ার নিজ বাড়ি থেকে অস্ত্রের মুখে অপহরণ করে। তার পরিবারের লোকজন অনেক খোঁজাখুজি করলে সন্ত্রাসীরা গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বিমল চাকমাকে তার বাড়ির উঠোনে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে যায়। পরে রাত ৯টার দিকে তার মৃত্যু হয়। ধারণা করা হয় মাত্রাতিরিক্ত শারীরিক নির্যাতনের ফলে তার মৃত্যু হয়েছে।
’ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি ইউনিটের সংগঠক ও গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা শনিবার এক বিবৃতিতে বিমল চাকমাকে খুনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে খুনীদের গ্রেফতার-পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।
ইউপিডিএফ’র কেন্দ্রীয় প্রচার শাখার প্রধান নিরন চাকমা এই ঘটনায় জনসংহতি সমিতি (সংস্কারপন্থী) অংশকে দায়ী করলেও বিপরীতে জনসংহতি নেতা সুধাকর ত্রিপুরা অভিযোগটি নাকচ করে দিয়েছেন।
খাগড়াছড়ি সদর থানার ওসি সাহাদাত হোসেন টিটো বলেন, এ ধরনের কোন অভিযোগ এখনও পর্যন্ত থানায় আসেনি।
উল্লেখ্য, খাগড়াছড়ির বিভিন্ন দুর্গম পাহাড়ি গ্রামে প্রায়ই এ ধরনের খুন-অপহরণের ঘটনা ঘটলেও বেশিরভাগ সময় আইন-শৃঙ্খলা বাহিনীর নজরের বাইরেই থেকে যায়।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions