শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বান্দরবানে সর্বাত্বক লকডাউন শুরু

প্রকাশঃ ১৪ এপ্রিল, ২০২১ ০৬:১৪:১৭ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৭:৫৪:০১  |  ৭০১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বান্দরবানে আবার শুরু হয়েছে কঠোর লকডাউন।  গেলো ১লা এপ্রিল থেকে বান্দরবানে লকডাউন চললেও সরকারের ঘোষনা অনুযায়ী সকাল থেকে আবারোও  কঠোর লকডাউন শুরু হয়েছে বান্দরবানে।

১৪ এপ্রিল বুধবার সর্বাত্মক লকডাউনের ১ম দিনে সকাল থেকে বান্দরবান বাজারের ওষুধের দোকান ছাড়া সব ধরনের ব্যবসায়ীক প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বান্দরবান থেকে চট্টগ্রাম-কক্সবাজার ও ঢাকাগামী সকল গণপরিবহণ বন্ধ রয়েছে।  সড়কে কয়েকজন পথচারী থাকলে ও বেশিরভাগই ফাঁকা।
নিত্য প্রয়োজনীয় দ্রব্য কিনতে কিছু সংখ্যক জনসাধারণ ঘর থেকে বের হয়েছে।

সর্বাত্মক লকডাউনকে সফল করতে সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা টহল দিচ্ছে। অপ্রয়োজনে যারা মোটর বাইক ও রিক্সা নিয়ে চলাফেরা করছে তাদের নিজ নিজ ঘরে চলে যেতে নিদের্শনা দিচ্ছে পুলিশের সদস্যরা।

এদিকে সরকার ঘোষিত লকডাউন ঘোষনা বাস্তবায়নে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্নস্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান রয়েছে। করোনা মোকাবেলায় সাধারণ জনগণকে মাস্ক ব্যবহার , স্বাস্থ্যবিধি মেনে চলা এবং বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার নিদের্শনার পাশপাশি জরিমানা ও অব্যাহত রয়েছে।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শহিদুল ইসলাম চৌধুরী বলেন,করোনা সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে আমাদের পুলিশের সদস্যরা শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করছে। জনসাধারণ যাতে অপ্রয়োজনে ঘরের বাইরে না আসে এবং জমায়েত না হয় সেজন্য পুলিশ কাজ করছে ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions