শনিবার | ১৭ এপ্রিল, ২০২১

বান্দরবানে “ সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ ” শীর্ষক অনলাইন কর্মশালা শুরু

প্রকাশঃ ২৫ ফেব্রুয়ারী, ২০২১ ০৩:৩৫:২৪ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২১ ১০:৫৪:৩৬  |  ২৩০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। জাতীয় গণমাধ্যম ইনষ্টিটিউটের উদ্যোগে বান্দরবান সদর উপজেলায় ইলেকটনিক ও প্রিন্ট মিডিয়ার ২৫ জন গণমাধ্যমকর্মীদের নিয়ে   P4D(Platforms for Dialogue)প্রকল্পের আওতায় ২দিনব্যাপী “ সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ ” শীর্ষক অনলাইন কর্মশালা শুরু হয়েছে।

২৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার ) সকাল ৯.৩০মিনিটে জাতীয় গণমাধ্যম ইনষ্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম,এনডিসি কর্মশালাটির উদ্বোধন করেন। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব  ওP4D প্রকল্পের প্রকল্প পরিচালক ড.মো.গোলাম ফারুক। এসময় অনলাইন কর্মশালার উদ্বোধনী দিনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, প্রকল্পের টিম লিডার মি.আর্র্সেন স্টেফেনিয়ন।

P4D(Platforms for Dialogue)প্রকল্পটি ইউরোপীয়ান ইউনিয়ন ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে গৃহীত। এই প্রকল্পটির সার্বিক তত্বাবধানে রয়েছে মন্ত্রীপরিষদ বিভাগ, সমন্বয় করেছে বৃটিশ কাউন্সিল এবং বাস্তবায়নের দায়িত্ব আছে গণমাধ্যম ইনষ্টিটিউট  (ঘওগঈ) ,বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি),বিসিএস এডমিন একাডেমী,জাতীয় স্থানীয় সরকার ইনষ্টিটিউট  (এনআইএলজি)। চ৪উ  প্রকল্পটির মুল উদ্দেশ্য জনগণকে সম্পৃত্ত করে দেশের গণতান্ত্রিক প্রক্রিয়া শত্তিশালী করা ও সরকারি কর্র্মকান্ডে জবাবদিহিতা নিশ্চিত করা। এই লক্ষ্যে সরকার কর্তৃক গৃহীত ৫টি কৌশলপত্র :জাতীয় শুদ্ধাচার কৌশল ,তথ্য অধিকার ,সেবা প্রদান প্রতিশ্রুতি,অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্বন্ধে সচেতন করতে পারেন।

কর্মশালার সার্বিক ব্যবস্থাপনা ও সঞ্চালনায় ছিলেন জাতীয় গণমাধ্যম ইনষ্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) ও NIMC) ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো.মুনজুরুল আলম,কর্মশালা পরিচালক উপ-পরিচালক (প্রশাসন) মো.সোহেল রানা, সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন উপ-পরিচালক (বেতার,অনু.প্রশি) মো.আবুজার গাফফারী,কর্মশালা সমন্ধয়ক মো.আব্দুস সালাম প্রোগামার,সহকারী পরিচালক (দৃশ্যসজ্জা ও রেখায়ন প্রশিক্ষণ) মো.আব্দুল মান্নান,র‌্যাপিটিয়ার হিসেবে ছিলেন উপ পরিচলক(টিভি,প্রকৌ.প্রশি)মিজ শাহিদা সুলতানা,কর্মশালা সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় গণমাধ্যম ইনষ্টিটিউটের হিসাব রক্ষক নোমান ও কম্পিউটার অপারেটর জাকারিয়া।

২দিনব্যাপী “ সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ ” শীর্ষক অনলাইন কর্মশালায় বান্দরবান জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এই অনলাইন কর্মশালায় যোগ দেন এবং উদ্বোধনী দিনে শুদ্ধাচার,শুদ্ধাচার প্রতিষ্টায় সাংবাদিকদের ভূমিকা,তথ্য অধিকার,বার্ষিক কর্মসম্পাদন চুক্তি,কী মেসেজ লিখার কৌশলসহ বিভিন্ন বিষয় নিয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

২৬ ফেব্রুয়ারি প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণের মধ্য দিয়ে দুইদিনব্যাপী এই অনলাইন কর্মশালার সমাপ্তি হবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions