শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

জুরাছড়িতে ‘বঙ্গবন্ধু ম্যারাথন’ উদ্বোধন

প্রকাশঃ ২২ ফেব্রুয়ারী, ২০২১ ১২:৪২:৫৪ | আপডেটঃ ২৭ মার্চ, ২০২৪ ০৩:৪২:৫৭  |  ৮৩১
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাঙামাটির জুরাছড়িতে প্রথম ধাপে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’ এর উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর জুরাছড়ি জোন এর তত্ত্বাবধায়নে অনুষ্ঠানটির আয়োজন করে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৩টার জুরাছড়ি থানা ব্রীজে এ ম্যারাথনের শুরু হয়ে উপজেলা মাঠে সনদ বিতরণ করা হয়। অংশগ্রহনকারীদের জুরাছড়ি জোন কমান্ডার লেঃ কর্নেল আখতারুজ্জামান ফয়সাল পিএসসি সনদ তুলে দেন। এ সময় জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, উপজেলা নির্বাহী অফিসার জীতেন্দ্র কুমার নাথ’সহ সেনা বাহিনীর পদস্থ্য কর্মকর্তাগণ ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দরা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জুরাছড়ি জোন কমান্ডার লেঃ কর্নেল আখতারুজ্জামান ফয়সাল পিএসসি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বিভিন্ন আয়োজনের মাধ্যমে আমরা উদযাপন করছি। তিনি বলেন, আমরা সকলে স্বাধীন। আর এ স্বাধীন হওয়ায় পেছনের মূল নায়ক ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন, তার স্বপ্ন বাস্তবায়ন করা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য। আর তার এ স্বপ্ন একা বাস্তবায়ন করা কারো পক্ষে সম্ভব নয়, তাই সম্মিলিতভাবে  আমাদের সকলকে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে ঐক্য হয়ে কাজ করতে হবে। সকল ভেদাভেদ ভুলে দেশের উন্নয়নের স্বার্থে সকলকে কাজ করার জন্য আহব্বান জানান তিনি। তিনি এ অনুষ্ঠানের সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ ও অনুষ্ঠানের সফলতা কামনা করেন।

৫কিলোমিটারের ম্যারাথনটি জুরাছড়ি থানার সামনের ব্রীজ হইতে শুরু হয়ে বড়ইতলী ঘুরে জুরাছড়ি স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

১ম ধাপে অনুষ্ঠিত ম্যারাথনে ১নং জুরাছড়ি ইউনিয়ন থেকে বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধিগন সাংবাদিক’সহ মোট ২শতাধিক প্রতিযোগী অংশ নেন। পরে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়।



এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions