শনিবার | ২৭ ফেব্রুয়ারী, ২০২১

খাগড়াছড়িতে বিপি দিবস উদযাপন

প্রকাশঃ ২২ ফেব্রুয়ারী, ২০২১ ০৯:৪০:১১ | আপডেটঃ ২৭ ফেব্রুয়ারী, ২০২১ ০২:০২:০২  |  ১৫৬
সিএইচটি টুডে ডট কম, দীঘিনালা (খাগড়াছড়ি)। বিশ্ব স্কাউটস প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েল এর জন্মদিন ও বিশ্ব স্কাউট দিবস উদযাপন করেছে বংলাদেশ স্কাউটস, খাগড়াছড়ি জেলা রোভার।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে খাগড়াছড়ি  জেলা রোভার'র কার্যালয়ে বিপি ও বিশ্ব স্কাউট দিবস উপলক্ষে আলোচনা সভা এবং কেক কাটার আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা রোভারের সম্পাদক মোঃ দুলাল হোসেন, সহকারি কমিশনার তাপস কুমার চৌধুরী, যুগ্ম সম্পাদক কিউট চাকমা।রোভার স্কাউট লিডার প্রতিনিধি মোঃ রফিকুল ইসলাম প্রমূখ। এতে জেলার বিভিন্ন ইউনিটে রোভার ও গার্ল ইন রোভার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে খাগড়াছড়ি জেলাধীন দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজ রোভার স্কাউট গ্রুপ ,মানিকছড়ি সরকারি গিরিমৈত্রী ডিগ্রি কলেজ ও মানিকছড়ি মং রাজবাড়ি মুক্ত  রোভার স্কাউট গ্রুপ দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে।

খাগড়াছড়ি জেলা রোভারের সম্পাদক মোঃ দুলাল হোসেন জানান, স্কাউটিং আন্দোলনের প্রবক্তা লর্ড ব্যাডেন পাওয়েল বিশ্বে একজন মানবতার প্রবক্তা। তার দেখানো পথেই আমরা স্কাউট আন্দোলনে সামিল হয়েছি। মানবতার ব্রত নিয়ে আমরা সেবা, স্বাস্থ্য, শিশুকল্যাণ, রাষ্ট্রীয় ও জনগুরুত্বপূর্ণ কাজে সহায়তা দিচ্ছি।'

উল্লেখ্য, এবারের স্কাউট ফাউন্ডার্স ডে’কে ব্যতিক্রমী করে তুলতে পাঁচটি সাধারণ কাজকে চিহ্নিত করেছে ডাব্লিউওএসএম।যা সমাজে অসাধারণ প্রভাব ফেলতে পারে। কাজগুলো হলো, একটি করে গাছ লাগানো, মেয়েদের সহযোগিতায় ছেলেদের এগিয়ে আসা, স্কাউটিংয়ে সদস্য বাড়ানো, স্কাউট বন্ধুকে আর্থিক সহযোগিতা এবং অভূক্তকে খাবার দাওয়া।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions