শনিবার | ২৭ ফেব্রুয়ারী, ২০২১

শান্তিনগরের শিশুরা পেল নতুন পাঠশালা

প্রকাশঃ ২৭ জানুয়ারী, ২০২১ ০৭:৫৪:৪৮ | আপডেটঃ ২৬ ফেব্রুয়ারী, ২০২১ ১১:৪৮:৩৬  |  ২৯৫
সিএইচটি টুডে ডট কম, লংগদু ( রাঙামাটি)। রাঙামাটির লংগদু উপজেলার ৩নং গুলশাখালী ইউনিয়নের আওতাধীন শান্তি নগর নামক পাহাড়ী গ্রাম। এটি একটি দুর্গম, দূরবর্তী ও পাহাড়ি অধ্যুষিত গ্রাম। দূর্গমতার কারণে শুধু শান্তিনগর গ্রামই নয় এর আশপাশের আরো পাঁচটি পাহাড়ি পাড়ায় কোন বিদ্যালয় না থাকায় দীর্ঘদিন যাবত মৌলিক শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছিল এলাকার কোমলমতি শিশুরা।

গত সোমবার (২৫ জানুয়ারি) শান্তিনগর গ্রামে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য আনুষ্ঠানিকভাবে ভিত্তি প্রস্তর শুভ উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদ সদস্য মো: আব্দুর রহিম, লংগদু থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিন, গুলশাখালী ইউপি চেয়ারম্যান আবু নাছির, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাকসুদুর রহমান, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মনিরুজ্জামান।

এছাড়াও উপস্থিত ছিলেন, স্থানীয় হেডম্যান, কার্বারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শান্তিনগর গ্রাম প্রধান নবীন কার্বারী।

বক্তারা বলেন, শান্তিনগর গ্রামটি যেমনি দূর্গম তেমনি দরিদ্র পাহাড়ী জনসাধাণের বসবাস। এখানে এতদিন কোন প্রাথমিক বিদ্যালয় গড়ে না উঠায় এতদিন কোমলমতি ছেলে মেয়েদের অনেক দুর গ্রামে গিয়ে স্কুলে ভর্তি হতে হতো। যা সকলের পক্ষে সম্ভব হতো না। স্কুলটি প্রতিষ্ঠিত হওয়ায় এলাকাবাসী আনন্দিত ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions