বুধবার | ০৩ মার্চ, ২০২১

কাঠ খোদাই শিল্পী সুপ্রিয়’র পাশে দাঁড়াল জেলা প্রশাসক

প্রকাশঃ ১৯ জানুয়ারী, ২০২১ ০৩:৫৭:২০ | আপডেটঃ ০২ মার্চ, ২০২১ ০৪:০৩:৩০  |  ২৩৮
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি মহালছড়ির সেই কাঠ খোদাই শিল্পী প্রতিবন্দ্বী সুপ্রিয় চাকমার পাশে দাঁড়িয়েছে মানবিক জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে কাঠ খোদাইয়ের বিভিন্ন সরঞ্জাম সুপ্রিয়’র হাতে তুলে দেন জেলা প্রশাসক।  এছাড়া সুপ্রিয় চাকমাকে নতুন ঘর করে দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

দীর্ঘদিন পর হলেও কাঠ খোদাই করায় নতুন আধুনিক সরঞ্জাম  পেয়ে খুশি সুপ্রিয় চাকমা।  এসময় তিনি জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। এসময় তিনি বলেন,‘সনাতনী যন্ত্রপাতি দিয়ে কাজ করা বেশ কষ্টসাধ্য। অনেকদিন সনাতনী যন্ত্রপাতি দিয়ে আমি কাজ করতাম । এখন আধুনিক যন্ত্রপাতি পেয়েছি । আমার কাজ করতে সহজ হবে। এছাড়া নতুন ঘর পাওয়ার কথা শুনে কৃজ্ঞতা প্রকাশ করে দুর্গম পাহাড়ের এই কাঠ খোদাই শিল্পী।

খাগড়াছড়ির জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান বলেন,‘বিভিন্ন  গণমাধ্যমে সুপ্রিয় চাকমার কারু শিল্পের কাজের উপর সংবাদ প্রকাশের পর আমি তার বাসায় যাই। জেলা প্রশাসনের উদ্যোগে তার হাতে কাঠ খোদাই করার সরঞ্জাম তুলে দেয়া হয়। এসময় সুপ্রিয় চাকমাকে একটি পাকা নতুন ঘর তুলে দেয়ার কথা জানিয়েছে জেলা প্রশাসক।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, ‘আমি গণমাধ্যমের মাধ্যমে প্রতিবন্ধী সুপ্রিয় চাকমার  কাঠ খোদাই শিল্প সর্ম্পকে জানতে পারি। পরে দরিদ্র এই শিল্পীর হাতে আধুনিক সরঞ্জাম তুলে দেয়া হয়। এছাড়া এই শিল্পীকে আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে একটি নতুন পাকা ঘর করে দিবো। ’

এসময়  কাঠ খোদাই করা একটি নৌকা জেলা প্রশাসককে উপহার দেন সুপ্রিয় চাকমা।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions