শনিবার | ২৭ ফেব্রুয়ারী, ২০২১

রাঙামাটির অনুরুদ্ধ বন বিহারে আটাশ বুদ্ধ পুজা, বুদ্ধ মূর্তিদানসহ নানান ধর্মীয় অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশঃ ১৬ জানুয়ারী, ২০২১ ০৩:৪১:২০ | আপডেটঃ ২৬ ফেব্রুয়ারী, ২০২১ ০৮:৫৮:২২  |  ১৪২০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  শুক্রবার রাঙামাটির সাপছড়ি ইউনিয়নের অনুরুদ্ধ বন বিহারে আটাশ বুদ্ধ পুজা, বুদ্ধ মূর্তিদান, সংঘদানসহ নানান ধর্মীয় অনুষ্ঠান ধর্মীয় র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

সাপছড়ি ইউনিয়নের শালবন এলাকায় অনুরুদ্ধ বন বিহার প্রাঙ্গনে ধর্মীয় দেশনা দেন ভারত-বাংলার ধর্ম প্রচারক শ্রীমৎ ধর্মতিষ্য মহাস্থবির। ধর্মীয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাপছড়ি মৌজার গ্রাম প্রধান রতন কারবারী। এসময় অনুরুদ্ধ বন বিহার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক রিপন চাকমা, সাপছড়ি ইউপি মেম্বার রিটন চাকমা উপস্থিত ছিলেন।

ধর্মীয় অনুষ্ঠানে আটাশ বুদ্ধ পুজা, বুদ্ধ মূর্তিদান, সংঘদান, বুদ্ধের উদ্দেশ্য বস্ত্র দান, অষ্টপরিস্কার দান, ত্রিপিটক দানসহ নানাবিধ দান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের কয়েক হাজার ধর্মীয় পূর্নার্থী উপস্থিত শরিক হন।

ধর্মীয়  অনুষ্ঠান শেষে বিশাল আকারের বুদ্ধসহকারে একটি ধর্মীয় র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শালবনের যৌথ খামার এলাকা থেকে শুরু হয়ে রাঙ্গাপানির সাধনাপুর বন বিহারে গিয়ে শেষ হয়।

ধমীয় অনুষ্ঠানে ভারত-বাংলার ধর্ম প্রচারক শ্রীমৎ ধর্মতিষ্য মহাস্থবির সবাইকে সৎ পথে চলতে, বিশে^ কারোনামুক্ত হতে, অজ্ঞানীরা যাতে জ্ঞানী হয় এবং ভগবান বুদ্ধ ও অরহৎ বনভান্তের উপদেশ ও বাণী মেলে চলার জন্য ধর্মোপদেশ দেন।



রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions