শনিবার | ২৩ জানুয়ারী, ২০২১

খাগড়াছড়িতে স্ত্রীর পরিকল্পনায় স্বামীকে হত্যার দায়ে ৫ জনের মৃত্যুদন্ড

প্রকাশঃ ০৩ ডিসেম্বর, ২০২০ ০২:৪৮:১৩ | আপডেটঃ ২০ জানুয়ারী, ২০২১ ০৪:৩৩:৪০  |  ২২৯
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির গুইমারায় স্ত্রী রাবেয়া বেগমের পরিকল্পনায় স্বামী মমিনুল হককে হত্যার দায়ে স্ত্রীসহ ৫ জনকে মৃত্যুদন্ড প্রদান করেছে আদালত। বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসানের আদালত এ রায় দেন।

খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দন্ডপ্রাপ্ত অন্য আসামীরা হলো, খাগড়াছড়ির রামগড়ের চৌধুরীপাড়ার সাইফুল ইসলাম, মো. ফিরোজ, গুইমারা উপজেলার আবুল কালাম ও আবুল আসাদ ওরফে মিঠু। দ-প্রাপ্তদের মধ্যে আবুল আসাদ ওরফে মিঠু ছাড়া অন্য আসামীরা খাগড়াছড়ি জেলা কারাগারে রয়েছে।

আদালতের তথ্যমতে, প্রবাসী মমিনুল হকের স্ত্রী রাবেয়া বেগম পরকিয়ার জেরে স্বামীকে হত্যার পরিকল্পনা করে। ৫০ হাজার টাকার বিনিময়ে ভাড়াটিয়া খুনী দিয়ে স্বামী মমিনুল হককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে জঙ্গলে মরদেহ রেখে পালিয়ে যায়। ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারী সন্ধ্যায় স্থানীয়রা মরদেহ দেখে পুলিশকে খবর দেয়। এ ঘটনায় পুলিশ তদন্ত করে ৫ সেপ্টেম্বর আদালতে চার্জশিট প্রদান করে। এ মামলায় ১২ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত।

রায়ে সন্তোষ প্রকাশ করে খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো বলেন, আসামীদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আদালত দন্ডবিধি ৩০২/৩৪ ধারায় প্রত্যেক আসামীকে মৃত্যুদন্ড ও ৫ হাজার টাকা করে অর্থদন্ড দেয়া হয়।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions