শনিবার | ২৩ জানুয়ারী, ২০২১

বান্দরবানে অগ্নি নির্বাপন ও উদ্ধার বিষয়ক মহড়া অনুষ্ঠিত

প্রকাশঃ ০১ ডিসেম্বর, ২০২০ ০২:৪৮:৩৩ | আপডেটঃ ২২ জানুয়ারী, ২০২১ ০৯:১৩:০৪  |  ২০১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। যে কোন অগ্নিকান্ড নির্বাপন,ভূমিকম্প হলে করণীয় ও উদ্ধার করে চিকিৎসা সেবা প্রদানের বিভিন্ন বিষয় নিয়ে বান্দরবানে অগ্নি নির্বাপন ও উদ্ধার বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০১ ডিসেম্বর) সকালে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর আয়োজনে পার্বত্য জেলা পরিষদের প্রাঙ্গনে এই মহড়া অনুষ্ঠিত হয়।

এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মীরা পার্বত্য জেলা পরিষদের কর্মর্কতা ও কর্মচারীদের  অগ্নি নির্বাপন ও উদ্ধার বিষয় নিয়ে প্রশিক্ষণ প্রদান করে, পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা এয়ার জাম্পিং প্যাক,রুপ স্ল্যাইডিং,অটো স্কেপ,গ্যাসের বোতল থেকে সংঘটিত আগুন নিভানো ও প্রাথমিক চিকিৎসা সর্ম্পকে উপস্থিত সকলকে প্রশিক্ষণ প্রদান দেয়।

এসময় অগ্নি নির্বাপন ও উদ্ধার বিষয়ক মহড়ায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা,নির্বাহী কর্মকর্তা মো.শহিদুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মো:কামাল উদ্দীন ভূঁইয়া, ষ্টেশন অফিসার মো:ইসলাম হোসেন,ফায়ার লিডার রাম প্রসাদ দাশ ও রাহামত উল্লাহসহ বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন, বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর আয়োজনে এই ধরণের অগ্নি নির্বাপন ও উদ্ধার বিষয়ক মহড়া  সকল প্রতিষ্ঠানে পরিচালনা করা দরকার। চেয়ারম্যান আরো বলেন,এই ধরণের মহড়ার মাধ্যমে সকলে সচেতন হয় এবং অগ্নিকান্ড নির্বাপন ও ভূমিকম্প সর্ম্পকে আরো অধিক জ্ঞান লাভ করে।

বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মো:কামাল উদ্দীন ভূঁইয়া বলেন,জনসাধারণকে সচেতন করার জন্য আমাদের এই অগ্নি নির্বাপন ও উদ্ধার বিষয়ক মহড়া। আমরা এই মহড়ার মাধ্যমে জনগণকে আগুনের ধরন ও নিভানোর সর্ম্পকে বিস্তারিত ধারণা দিয়ে যাচ্ছি। তিনি আরো বলেন, বান্দরবানের জনগণের সুরক্ষায় আমরা  বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নতুন
এয়ার জাম্পিং প্যাক,রুপ স্ল্যাইডিং,অটো স্কেপ এই তিনটি সরঞ্জাম এনেছি এবং এর মাধ্যমে এখন থেকে  সাধারণ জনসাধারণ অনেকটাই উপকৃত হবে যে কোন ধরণের অগ্নিকান্ড সংঘটিত হলে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions