সোমবার | ১৮ জানুয়ারী, ২০২১
খাগড়াছড়িতে সড়ক পরিবহণের সাধারণ মালিকদের সংবাদ সম্মেলন

শান্তি পরিবহণ অবরোধ ও অফিসে অবস্থান ধর্মঘটের আল্টিমেটাম

প্রকাশঃ ২৫ নভেম্বর, ২০২০ ০৫:২৬:৪৫ | আপডেটঃ ১৭ জানুয়ারী, ২০২১ ০৭:১০:৩৮  |  ২৪৭
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে সড়ক পরিবহণ মালিক গ্রুপের বর্তমান অবৈধ কমিটির সভাপতি/সম্পাদকসহ নেতৃবৃন্দদের পদত্যাগ করে নির্বাচনসহ ৪ দফা দাবীতে সংবাদ সম্মেলন ও স্মারকলিপি দিয়েছে শান্তি পরিবহণের সাধারণ মালিকরা।

সে সাথে আগামী ৫ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট বিষয়ে ব্যবস্থা না নিলে আগামী ৬ ডিসেম্বর রোববার সকাল থেকে শান্তি পরিবহণ সড়ক অবরোধ ও শান্তি পরিবহণ মালিক গ্রুপের অফিসে অবস্থান ধর্মঘটের আল্টিমেটাম দেয় নেতৃবৃন্দ।

বুধবার সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষনা দেওয়া হয়। এ সময় লিখিত অভিযোগ তুলে ধরেন, শান্তি পরিবহণের সাধারণ মালিক বিশ^জিত রায় দাশ। এতে পরিবহণের মালিকদের মধ্যে আবুল কাশেম ভূইয়া,রোকন উদ্দিন,সাইফুল ইসলাম,নুরুন নবী,সজল দাশ,সুভাষ দাশসহ অসংখ্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এতে অভিযোগ করা হয়, অবৈধ মনগড়া কমিটির করে খাগড়াছড়ি সড়ক পরিবহণ মালিক গ্রুপ (শান্তি পরিবহণ) পরিচালনার নামে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে লক্ষ কোটি টাকা হাতিয়ে নিচ্ছে সিন্ডিকেট চক্রটি। নেই কোন স্বচ্ছতাও।  ক্ষমতার অপব্যবহার করে প্রতিষ্ঠানটিকে এক তরফা ভাবে দখল ও খেয়াল খুশিমত অনিয়ম করে যাচ্ছে বলে এতে অভিযোগ করা হয়। সে সাথে নিজের পচন্দের লোকেদের গাড়ি সড়কে চলাচল ও প্রতিবাদকারীদের নানা ভাবে হয়রানীসহ ভয়ভীতি প্রদর্শণের অভিযোগ করেন।

তাই বাণিজ্য সংগঠনের বিধিমালা মোতাবেক গণতান্ত্রিকভাবে মালিকদের ভোটে নির্বাচন, সমিতির কোন কর্মকর্তা একাধিক সংগঠনে না থাকা, আর্থিক লেনদেন,হিসাব-নিকাশের নিরপেক্ষ অডিটের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করাসহ ৪ দফা দাবী তুলে ধরা হয় এতে। পরে স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions