শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বান্দরবান পৌর এলাকায় ১৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ০১ নভেম্বর, ২০২০ ০৫:১৬:২০ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ০২:৫০:০৭  |  ৮৫৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান পৌরসভার  উদ্দ্যোগে পৌর এলাকার ২টি ওয়ার্ডে     ৭ কোটি ৮০ লক্ষ ৩০ হাজার টাকা ব্যায়ে ১৪টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্ভোধন করা হয়েছে।

আজ ১ নভেম্বর (সোমবার) সকাল ১১টায় বান্দরবান পৌর এলাকার কালঘাটা ও বনরুপা পাড়া এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলক উম্মোচন করে এই ১৪টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবীর সভাপতিত্বে উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্ভোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুস, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মংসুই খই মার্মা, সাবেক জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী,পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজ্জামেল হক বাহাদুর, পৌর আওয়ামীলীগ সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক মোঃ শামসুল ইসলাম, প্যানেল মেয়র দীলিপ বড়–য়া, পৌর কাউন্সিলর অজিত কান্তি দাশ, সৌরভ দাশ শেখর, হাবিবুর রহমান খোকন, পৌরসভার সচিব মোঃ তৌহিদুল ইসলাম'সহ  প্রমুখ।

ইউজিআইআইপি ৩ এর আওতায় ৭ কোটি ৮০ লক্ষ ৩০ হাজার টাকা ব্যায়ে ১৪টি উন্নয়ন প্রকল্প      বাস্তবায়ন হবে বান্দরবান পৌরসভার ২টি ওয়ার্ডে। এই উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে পাকা সড়ক, আরসিসি ড্রেন, আরসিসি সিঁড়ি,আরসিসি রি-টেইনিং ওয়াল এবং আরসিসি বক্স কালভার্ট উন্নয়ন।

এদিকে পার্বত্যমন্ত্রী উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তরের উদ্ভোধন শেষে বান্দরবান পৌরসভার আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন,আপনার শহর আপনাকে পরিস্কার রাখতে হবে। জনগণকে উন্নয়ন কাজের তদারকি ও পরামর্শ দিতে হবে। এসব উন্নয়ন বাস্তবায়িত হলে বান্দরবান পৌর এলাকার ২টি ওয়ার্ডের চিত্র আরো পাল্টে যাবে এবং এই উন্নয়ন ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান পার্বত্যমন্ত্রী ।

বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী জানান,বান্দরবান পৌরসভার উদ্দ্যোগে এবার পৌর এলাকার  ৯টি ওয়ার্ডে ইউজিআই আইপি-৩ এর আওতায় প্রায় ৩০ কোটি ৪৭ লক্ষ টাকার মোট ৪৫টি উন্নয়ন কাজের প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু হচ্ছে এবং এই কাজগুলো সঠিকভাবে বাস্তায়ন হলে পৌরবাসী আগের চেয়ে পৌরসভার বিভিন্ন সুফল ভোগ করতে পারবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions