শুক্রবার | ২৭ নভেম্বর, ২০২০
বান্দরবান

পাহাড়ের শিল্পীদের সংস্কৃতি বিকাশে সবার এগিয়ে আসতে হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

প্রকাশঃ ২৯ অক্টোবর, ২০২০ ০৪:১৪:৫৭ | আপডেটঃ ২৭ নভেম্বর, ২০২০ ১১:০২:২২  |  ১৫০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, পাহাড়ে সংষ্কৃতির  বৈচিত্র্য রয়েছে, তাই সম্ভাবনাময় ক্ষুদ্র নৃগোষ্ঠীর সংস্কৃতির বিকাশে ইতিবাচক দৃষ্টিভঙ্গি দরকার। সরকারের পাশাপাশি সবার উচিত পাহাড়ের এসব শিল্পীদের সংস্কৃতির বিকাশে এগিয়ে আসা।

২৯অক্টোবর (বৃহস্পতিবার) সকালে বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনষ্টিটিউট আয়োজিত ক্ষুদ্র নৃগোষ্ঠীর অনলাইনভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে এইকথা বলেন প্রতিমন্ত্রী।

এসময় সংস্কৃতি প্রতিমন্ত্রী আরো বলেন, বান্দরবান পার্বত্য জেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীর রীতিনীতির মত তাদের সংস্কৃতি ও বিশাল আর একে বাঁচিয়ে রাখতে আমাদের সকলের প্রয়াস অব্যাহত রাখতে হবে। অনলাইন ভিত্তিক ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরো বলেন,করোনাকালীন সময়ের সম্মুখ যোদ্ধাদের পাশাপাশি এই মহামারির সাথে লড়তে হয়েছে শিল্পী ও সংস্কৃতি কর্মীদের, এরপরও শিল্পীরা মানুষের মনোবল সুদৃঢ় করার জন্য অবদান রেখেছে।  

বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনষ্টিটিউট ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে সমাপনী অুনষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা’র সভাপতিত্বে পুরষ্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গল প্রদীপ প্রজ্জলন করে অনুষ্টানের শুভ সুচনা করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, পার্বত্য জেলা পরিষদ সদস্য সিংয়ং ¤্রাে,মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনষ্টিটিউট এর পরিচালক মংনু চিংসহ প্রমুখ।

এসময় অনুষ্টানে বান্দরবানে বসবাসরত ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিল্পীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

শেষে বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনষ্টিটিউট এর আয়োজনে অনলাইনভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions