শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে এক হাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড

প্রকাশঃ ২৯ অক্টোবর, ২০২০ ০৫:৪৬:০৪ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ০২:১৯:১২  |  ৮৬৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় রাঙামাটি পুলিশ পলওয়েল পার্কে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পলওয়েল পার্কে বকুল গাছের চারা রোপণ করে কর্মসূচীর উদ্বোধন করেন রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার  মোঃ ছুফি উল্লাহ।

সংগঠনের সদস্যদের টিফিনের টাকায় গাছ কিনে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করে, শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণ বিরোধী শপথ করেন। লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয়  সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি শাখাওয়াৎ হোসেন রুবেল, রিপোর্টাস ইউনিটির অর্থ সম্পাদক মোঃ কামাল হোসেন, রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলমগীর মানিক, সংগঠনের তিতাস শাখার সভাপতি আব্দুল্লাহ আল মামুন, লাকসাম শাখার সাংগঠনিক সম্পাদক আহমেদ রায়হান, অর্থ সম্পাদক তাসফিন আহমেদ, দপ্তর সম্পাদক বাদশাহ পাটোয়ারী প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল বলেন, আমরা প্রতি বছর টিফিনের টাকা বাঁচিয়ে বিভিন্ন জেলায় শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করে থাকি। বর্তমান সময়ে স্কুল কলেজ বন্ধ থাকায় ৪৬টি জেলায় এ পর্যন্ত ভ্রাম্যমাণ ৮৩ হাজার ৪০০ গাছের চারা বিতরণ করেছি। গত ৭ জুলাই থেকে কার্যক্রমটি শুরু করা হয়। রাঙামাটি ছিলো ৪৬ তম জেলা। জেলার বিভিন্ন বিদ্যালয়ের মাঠ, গ্রাম ও রাস্তায় পথচারীদের মধ্যে এ চারা বিতরণ করা হচ্ছে। শিক্ষার্থীরা সকল অন্যায়কে লাল কার্ড প্রদর্শণ করে গাছের চারা হাতে নিয়ে সবুজ বাংলা গড়ার শপথ নেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions