শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

কাউখালীতে শুরু হলো “জীবন”র পথচলা

প্রকাশঃ ১৫ অগাস্ট, ২০২০ ০৭:০০:৪৫ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০৮:০৮:০৩  |  ৮৫০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাঙামাটির কাউখালী উপজেলায় নানা কর্মসূচি পালন করেছে পার্বত্য অঞ্চলের সর্বপ্রথম অনলাইন ব্লাড ব্যাংক জীবন।

সামাজিক কাজে অসামান্য অবদান রাখায় ২০১৮ সালে মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর হাত থেকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড লাভ করে সংগঠনটি। গবেষণা সংস্থা সিআরআই (সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফর্মেশন) ও তারুণ্যের সর্ববৃহৎ প্লাটফর্ম দেশ সেরা সংগঠন হিসেবে মর্যাদা দান করে সংগঠনটিকে।

সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে সংগঠনের সদস্যরা।

পরে কাউখালী উপজেলা নির্বাহী অফিসার শতরূপা তালুকদার এর উপস্থিতিতে উপজেলা পরিষদের বিশ্রামাগার সংলগ্ন শহীদ মিনার কমপ্লেক্সে বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন করা হয়। জাতির জনকের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কাউখালী উপজেলা কমপ্লেক্সে ৪৫টি চারাগাছ ও শিক্ষার্থীদের মাঝে অর্ধশতাধিক চারাগাছ বিতরণ করা হয়। স্থানীয় মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে চারাগাছ রোপণ করেন কাউখালী উপজেলায় জীবন এর সমন্বয়ক উচাইথিন মারমা (থিন), সাধারণ সম্পাদক উষাইনু রোয়াজা।

জীবন কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক মোবারক হোসেন চৌধুরীর সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন জীবনের অর্থ সম্পাদক শুভ মন্ডল ও জীবনের স্থায়ী কমিটির সদস্য সাজিদ-বিন-জাহিদ।

বীর মুক্তিযোদ্ধা বাহার মিয়া ও তার সহযোদ্ধারা স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জীবন এর কাজের ভূয়সী প্রশংসা করেন এবং জাতি গঠনে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তা বাস্তবায়নে সকলের কাছে আহবান জানান। বর্তমান করোনা মহামারীর মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খলভাবে কর্মসূচি সম্পন্ন করায় সংগঠনের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শতরূপা তালুকদার।
এই কর্মসূচীর মধ্য দিয়ে কাউখালী উপজেলায় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো “জীবন”।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions