বুধবার | ৩০ সেপ্টেম্বর, ২০২০

রোয়াংছড়িতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উম্মোচন

প্রকাশঃ ১৪ অগাস্ট, ২০২০ ০৩:২২:১০ | আপডেটঃ ২৯ সেপ্টেম্বর, ২০২০ ১১:২৫:১২  |  ২১০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতি উম্মোচন করা হয়েছে।

১৪ আগস্ট (শুক্রবার) সকালে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গনে এই প্রতিকৃতি উম্মোচন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় দোয়া ও মোনাজাতের পর প্রতিকৃতি উম্মোচন করা হয়। পরে নবনির্মিত প্রতিকৃতি উম্মোচন করে ফুল দিয়ে বিন¤্র শ্রদ্ধাজ্ঞাপন করেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিসহ উপস্থিত অতিথিরা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতি উম্মোচন করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,বাঙালি জাতিকে হৃদয় নিংড়ানো ভালোবাসার মাধ্যমে সবকিছু উজাড় করে দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ দেশের মানুষের সঙ্গে ছিল তার অবিনশ্বর আত্মার বন্ধন। ১৫ আগস্ট ১৯৭৫ ইতিহাসের নৃশংসতম হত্যাকাণ্ডের পরও এ বন্ধন ছিন্ন হয়নি। সোনার বাংলা গড়তে তিনি যে সুদূর প্রসারী কর্মযজ্ঞের সূচনা করেছিলেন, এর মাধ্যমে বাঙালির হৃদয়পটে চিরস্মরণীয় হয়ে আছেন এ মহান নেতা।

এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন,এ দেশের সংগ্রামী ইতিহাস,স্বাধীনতা, ভবিষ্যৎ পরিকল্পনা সবকিছুর সঙ্গে মিশে ছিল তার নেতৃত্ব। বঙ্গবন্ধু মানে বাংলার বন্ধু। তার ভালোবাসার ভান্ডার ছিল অফুরন্ত। শ্রেণি-পেশা নির্বিশেষে সবার ধারণা ছিল, বঙ্গবন্ধু একমাত্র তাদের ভালোবাসার ধন। প্রকৃতি, মাটি, মানুষ কেউই তার অন্তর ভরা ভালোবাসা থেকে দূরে ছিল না। বাঙালি জাতির পিতা ও বঙ্গবন্ধু হিসেবে আজও তিনি আছেন সমাদৃত। বেঁচে থাকলে হয়তো তিনি বিশ্বের সব অন্যায়, অত্যাচার ও নিপীড়িত মানুষের পক্ষে নেতৃত্ব দিতেন।

এসময় প্রতিকৃতি উম্মোচন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজা সরোয়ার, রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা,উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবদুল্লাহ আল জাবেদ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন  মোহাম্মদ ইয়াছির আরাফাত ,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র রোয়াংছড়ি উপজেলা প্রকৌশলী মোঃ ইফরাত বিন মুনীর, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বনাথ তংচঙ্গ্যাসহ উপজেলা আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র রোয়াংছড়ি উপজেলা প্রকৌশলী মোঃ ইফরাত বিন মুনীর জানান, উপজেলা প্রশাসন ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) রোয়াংছড়ি কার্যালয়ের বাস্তবায়নে উপজেলা পরিষদ প্রাঙ্গনে প্রায় ৬ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতি স্থাপন করা হয়েছে। তিনি আরো জানান, প্রায় ৫৮ লক্ষ ৬ হাজার ৪৮৭ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিশাল পরিসরে মুক্তিযুদ্ধ যাদুঘর নির্মাণের কাজ চলমান রয়েছে এবং নির্মাণ কাজ শেষ হলে তা জনগনের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

............



বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions