সোমবার | ০৩ অগাস্ট, ২০২০

মুজিব বর্ষ উপলক্ষে জুরাছড়িতে বৃক্ষ রোপণ ও চারা বিতরণ

প্রকাশঃ ১৬ জুলাই, ২০২০ ০৬:১৬:৩৩ | আপডেটঃ ০৩ অগাস্ট, ২০২০ ০২:৩৩:২১  |  ১৩০
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। পরিবেশ ও প্রকৃতি রক্ষায় উৎসারিত দূরদর্শী ভাবনা হতে জাতি পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুরু করে ছিলেন ‘‘ বৃক্ষরোপণ অভিযান” । তারই ধারাবাহিকতায় জাতির পিতার জন্মশত বার্ষিকী স্মরন রাখতে সবাইকে বাড়ীর আঙ্গিনায় কমপক্ষে ৬টি করে ফলজ ও ঔষধি গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা।

“মুজিব বর্ষের আহ্বান গাছ লাগাই বাড়াই বন” জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে বৃক্ষ রোপণ কর্মসূচী উদ্ভোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।  

সকাল সাড়ে এগারটায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের ফটকে উন্নত মানের ফলজ চারা রোপনের মাধ্যমে কর্মসূচীর উদ্বোধন করেন। পরে শিক্ষা অফিস ও জুরাছড়ি ইউনিয়ন পরিষদের নব নির্মিত ভবনের ফটকে চারা রোপন করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, সুবলং রেঞ্জ কর্মকর্তা গঙ্গা প্রসাদ চাকমা, সহকারী শিক্ষা কর্মকর্তা আশিষ কুমার ধর, বন কর্মকর্তা মোঃ তৌহিদুর রহমান, প্রধান শিক্ষক নিত্যানন্দ চাকমা প্রমূখ।

বৃক্ষ রোপন কর্মসূচী উদ্বোধন শেষে বন বিভাগের উদ্যোগে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বিশ্রামাগারের ফটকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিভিন্ন সেচ্ছা সেবী সংস্থাকে বিশ হাজারের অধিক ফলজ, বনজ, ভেজ চারা বিতরণ করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions