বুধবার | ১৭ এপ্রিল, ২০২৪
বাঘাইছড়িতে সুরেন বিকাশ চাকমা হত্যাকান্ডে

ইউপিডিএফ প্রধান প্রসীত খীসাকে ১ নম্বর আসামী করে ৩১জনের নামে মামলা, জিজ্ঞাসাবাদের জন্য আটক ৪

প্রকাশঃ ১৮ জুন, ২০১৮ ০১:৪১:১৬ | আপডেটঃ ১২ এপ্রিল, ২০২৪ ০৯:৫৯:৩৬  |  ২১৪৭
সিএইচটি টুডে ডট কম,রাঙামাটি। রাঙামাটিতে বাঘাইছড়িতে গতকাল রোববার প্রতিপক্ষের গুলিতে জনসংহতি সমিতির (সংস্কার) এর সদস্য নিহত হওয়ার ঘটনায় আজ নিহতের স্ত্রী বাঘাইছড়ি থানায় মামলা দায়ের করেছে। ইউপিডিএফ প্রধান প্রসীত খীসাকে ১ নম্বর আসামী করে ৩১জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা অনেককে আসামী করে  নিহতের স্ত্রী বাসন্তী চাকমা মামলাটি করেন। এদিকে নিহতের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ চারজনকে আটক করে।

আটককৃতরা হলেন-বাঘাইছড়ি উপজেলার ৯কিলো এলাকার বেদ কুমার চাকমার ছেলে দোয়েল চাকমা ওরফে আলাল চাকমা (৩৬),উপজেলা ৯কিলো এলাকার ধনপাঠা গ্রামের সূর্ষ কুমার চাকমার ছেলে অরুন চাকমা(৩০),উপজেলার বড়াদম গ্রামের বিদ্যা সাগরের ছেলে উন্নতি চাকমা (১৮)ও ৯কিলো এলাকার দহন পাঠা গ্রামের কান্দায়া চাকমার ছেলে পেলেন চাকমা(২০)।

বাঘাইছড়ি থানার উপ-পুলিশ পরিদর্শক এস আই মো.মাসুদ জানান,উপজেলার রুপকারি ইউনিয়নের দোখাইয়া নামক স্থানে সুরেন বিকাশ চাকমা হত্যাকান্ডের ঘটনায় জড়িত থাকার সন্দেহ আসামী হিসেবে এ ৪জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য মারিশ্যা-দীঘিনালা সড়কের ৯ কিলো থেকে আটক করা হয়েছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত এ হত্যাকান্ডের ব্যাপারে জড়িত আছে কি না তা জিজ্ঞাসাবাদ চলছে।


বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমির হোসেন বলেন, সুরেন বিকাশ চাকমার হত্যা মামলার সন্দেহভাজন আসামী হিসেবে তাদের প্রাথমিক ভাবে আটক করা হয়েছে। তবে জিজ্ঞাসাবাদে যদি র্নিদোষ হয় তা হলে তাদের ছেড়ে দেওয়া হবে।

প্রসঙ্গত-রোববার রাত ৮টার দিকে বাঘাইছড়ি উপজেলার রূপকারী ইউনিয়নের দোখাইয়া পাড়া নামক এলাকায় আগে ঔৎ পেতে থাকা সন্ত্রাসীরা সুরেন বিকাশ চাকমার ওপর লক্ষ্য করে অতর্কিত গুলি চালায়। গুলিতে ঘটনাস্থলেই নিহত হন সুরেন। ওই সময় দোকান থেকে নিজ বাড়ি ফিরছিলেন তিনি। সুরেন বিকাশ চাকমা জেএসএস সংস্কারবাদী দলের বাঘাইছড়ি উপজেলা কমিটির সদস্য এবং যুব সমিতির উপজেলা সভাপতি ছিলেন। তাকে হত্যার পর কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions