বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪
বান্দরবানের

রোয়াংছড়িতে আগুনে ক্ষতিগ্রস্থদের পাশে সেনাবাহিনী

প্রকাশঃ ২৭ জুন, ২০২০ ১১:১১:৩৫ | আপডেটঃ ২১ এপ্রিল, ২০২৪ ১০:১০:৪৮  |  ১০৮৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। গেল শনিবার (২৭জুন) মধ্য রাতের দিকে বান্দরবান  জেলার রোয়াংছড়ি বাজারে আগুনের সুত্রপাত ঘটে,এসময় তাৎক্ষণিক আগুন নেভাতে ছুটে আসে রোয়াংছড়ি সেনা ক্যাম্পের সেনা সদস্যগণ। এসময় জলন্ত আগুনের মাঝে আগুন নেভানো এবং জিনিসপত্র অক্ষত রাখার চেষ্টা করেছে সেনাবাহিনী।
তারা নিজের জীবন বাজী রেখে ছোট ছোট দলে ভাগ হয়ে কেউ আগুন নিভানোর কাজে কেউ দোকান এবং বাড়ীতে থাকা জিনিসপত্র নিরাপদ রাখতে কাজ করেন। যেখানে আগুন দেখে সবাই দুরে চলে যায় এমন সময় সেনাবাহিনীর সামনে এগিয়ে যাওয়ার দৃশ্য থেকে স্থানীয়রাও তাদের সাথে যোগ দিয়ে আগুন নেভানোর কাজ করতে থাকে, আর এই অক্লান্ত পরিশ্রমটি চলে সারা রাতব্যাপী।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার মধ্য রাতে বান্দরবানের রোয়াংছড়ি বাজারে আগুনের সূত্রপাত হয়েছে। পরে আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। এই অগ্নিকান্ডে ১৭ টি বাড়ী, ৮ টি মুদিখানার দোকানসহ বাড়ী, ২৫ টি মুদিখানার দোকান, ৪ টি কাপড়ের দোকান, ৪টি টিভি ইলেকট্রিক মেরামতের দোকান, ৩টি ফার্মেসীর দোকান, ১টি ফার্নিচার ষ্টোর, ১টি জুতার দোকান এবং ১টি জুয়েলারি দোকান  পুড়ে শেষ হয়ে যায়।

এদিকে আগুন লাগার সংবাদ পেয়ে রোয়াংছড়ি ও বান্দরবান সদরের ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ সেনাবাহিনী এবং স্থানীয় জনগন মিলে প্রায় পাঁচ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। রোয়াংছড়ি বাজারের নিকটবর্তী সেনা ক্যাম্প হওয়ায় আগুনের শুরু থেকে তাদের উপস্থিতির জন্য অনেক জিনিসপত্র রক্ষা করা সম্ভব হয়েছে বলে স্থানীয় ব্যক্তিরা জানান, ধারণা করা হচ্ছে অগ্নিকান্ডে  প্রায় ৬ থেকে ৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে অগ্নিকান্ডের পরবর্তীতে বান্দরবান সেনা জোনের পক্ষ হতে রোয়াংছড়ির সাবজোন কমান্ডার মেজর সায়াদ শাহরিয়ার খালেক ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন। খাদ্য সহায়তা প্রদানের সময় তিনি ক্ষতিগ্রস্থদের প্রতি সমবেদনা জানান এবং ধৈর্য্যধারণ করার অনুরোধ জানান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions