শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

অবশেষে ইউপি চেয়ারম্যান মামুনের বিরুদ্ধে মামলা নিলো বরকল থানা পুলিশ

প্রকাশঃ ২৫ জুন, ২০২০ ১১:৪৮:৩৯ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ০৪:৪৩:৪৬  |  ৩১২৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলার বরকল উপজেলাধীন ৪নং ভূষণছড়া ইউপি চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ (৪০) মামুনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে বরকল থানায় মামলা দায়ের করেছেন ভিকটিমের বাবা মোঃ নাছির হাওলাদার। এর আগে নাসরিন ও তার বাবা কোতয়ালী থানায় মামলা করতে রুজ্জু করতে গেলেও পুলিশ মামলা নেয়নি। গত মঙ্গলবার ২৪জুন বিকালে বরকল থানায় ধর্ষিতা নাসরিন আক্তার ও বাবা নাছির হাওলাদার উপস্থিত হয়ে ধর্ষণ মামলাটি রুজু করেন। মামলার বাদী ভিকটিমের বাবা মোঃ নাছির হাওলাদার।

মামলার বাদী বলেন, ঘটনাটি চারদিকে ছড়িয়ে পড়লে চেয়ারম্যান মামুন মিমাংসার জন্য বিভিন্ন ভাবে তদবির করে না সুফল পেয়ে শেষ পর্যন্ত তার কিছু ক্যাডার আমাদের পিছনে লেলিয়ে দিয়েছেন যেন আমরা আইনের আশ্রয় নিতে না পারি। আমার মেয়ে ও আমার পরিবার পরিজন কোন দিকে যায়, কার সাথে কথা বলে তার নজরদারি রাখছেন চেয়ারম্যানের ক্যাডার বাহিনী। দীর্ঘ দিন ধরে মামলার প্রস্তুতি নিচ্ছি কিন্তু ঘরের বাহিরে যাব সে সুযোগ দিচ্ছে না মামুন চেয়ারম্যান। পরিশেষে বিষয়টি পুলিশের উধ্বর্তন কর্তৃপক্ষে দৃষ্টি গোচর হলে বরকল থানার পুলিশের নিরাপত্তার মাধ্যমে থানায় উপস্থিত হয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করি। মামলা হয়েছে এখন আমি দাবি করছি দ্রুত আসামীকে গ্রেফতার করা হউক।

ধর্ষিতা নাসরিন বলেন,মামুন চেয়ারম্যান সুকৌশলে আমাকে তার ইউপি কার্যালয়ে ডেকে নিয়ে বিয়ে নামে ধর্ষণ করে। চেয়ারম্যান বিভিন্ন প্রলোভন দেখিয়ে অনেক বার আমার সাথে শাররীক মিলন করে, এক পর্যায়ে আমি অন্তঃসত্ত্বা হয়ে পড়ি। বর্তমানে আমি৭ মাসের অন্তঃসত্ত্বা। নারী লোভি মামুন চেয়ারম্যান অনেক চেষ্টা করেছিল আমার গর্ভপাত নষ্ট করার জন্য কিন্তু আমি সেটা টের পেয়ে চট্টগ্রাম চলে যাই। এসব ঘটনা আমি আমার মা বাবা ও আতœীয়স্বজনদের জানালে তারা দ্রুত আইনগত ব্যবস্থা নিতে বলে। 

নাসরিন আরো বলে,চেয়ারম্যান মামুন একজন জঘন্য ব্যক্তি সে পারে না এমন কোন কাজ নাই। সে যুবলীগ সভাপতি ও চেয়ারম্যানের পদ ব্যবহার করে অল্প দিনে কয়েক কোটি টাকার মালিক হয়েছে। সব সময় বিশাল ক্যাডারবাহিনী নিয়ে রাতের আধাঁরে মহড়া দেয় ভূণষছড়া বাজারে। তার রয়েছে গোপন ব্যবসা ও অটালিকা সম্পদ। সে দিনের মামুন এখন চট্টগ্রাম ও রাঙামাটি শহরে ক্রয় করেছে জমি। আমি ও আমার বাবা ও মা অনেক হয়রানি স্বীকার হয়ে গত ২৪ জুন বিকালে বরকল থানায় মামুনের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করি। আমি তার উপযুক্ত বিচার চাই।

বরকল থানার অফিসার ইনচার্জ ওসি কাজী মোঃ জসিম উদ্দিন বলেন,ভিকটিমের বাবা ভিকটিমকে থানায় নিয়ে এসে ৪নং ভূষণছড়া ইউপি চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ মামুনের বিরুদ্ধে ৯ (১) ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ বিয়ে এবং চাকরির প্রলোভন দেখিয়ে একাধিক সময়ে একাধিকবার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করার অপরাধে একটি ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং-০২ তারিখ-২৪জুন ২০২০। বর্তমানে মামলাটি প্রক্রিয়া ধীন রয়েছে। পুলিশ হেফাজতে ভিকটিমকে পরীক্ষার জন্য রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions