বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

করোনা সংক্রামক প্রতিরোধে বান্দরবান আরো ২১ দিনের জন্য লকডাউন

প্রকাশঃ ২৫ জুন, ২০২০ ০৬:৫৮:৫০ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০২:৩৯:২৮  |  ১১২২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বান্দরবান সদর ও লামা পৌরসভা এলাকাকে রেড জোন, আলীকদম,নাইক্ষ্যংছড়ি উপজেলা হলুদ, রোয়াংছড়ি,রুমা, থানছি উপজেলা সবুজ জোন ঘোষনা করা হয়েছে।

এদিকে এই ঘোষনার পরপরই বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ জুন (বৃহস্পতিবার) সকাল   ৬টা হতে রেড জোন ঘোষিত বান্দরবান পৌরসভা এলাকায় পরবর্তী ২১ দিনের জন্য কঠোরভাবে লকডাউন কার্যকর করার লক্ষে মাইকিং করা হয়েছে। আগামী ২১ দিনের জন্য ঔষধের দোকান ব্যতীত সবধরনের দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান, মাছ বাজার, কাঁচাবাজার মুদি দোকান বন্ধ থাকার পাশাপাশি জরুরী সেবা ছাড়া সবধরনের যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়েছে প্রশাসন। বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন জানান, আগামী ২১ দিনের জন্য বান্দরবানে ঔষধের দোকান ব্যতীত সবধরনের দোকানপাট বন্ধ থাকবে এবং জনসাধারণের জন্য ওয়ার্ড ভিত্তিক কাউন্সিলররা ভ্যানে শাকসবজি বিক্রি ও স্বেচ্ছাসেবকদের মাধ্যমে বিভিন্ন সেবা প্রদানের নিশ্চয়তা প্রদান করবে।

এদিকে গত ১৫দিন ধরে বান্দরবানে লকডাউন থাকার পর নতুন করে বান্দরবানের জেলা প্রশাসনের পক্ষ থেকে আগামী ২১দিন বান্দরবান পৌরসভায় লকডাউন কার্যকর করতে পৌরসভার পক্ষ থেকে কাজ শুরু করা হয়েছে, জনসাধারণ ঘর থেকে বের না হয়ে নিজ নিজ এলাকায় অবস্থান করার জন্য ভ্রাম্যমান ভ্যানগাড়িতে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে শাক-সবজি, কাচাঁমাল বিক্রির ব্যবস্থা করছে পৌর প্রশাসন আর পৌরসভার ৯টি ওয়ার্ডে ১শত ৫০জন স্বেচ্ছাসেবক নিয়োগের মাধ্যমে ওর্য়াডভিত্তিক জনগনকে সেবার কার্যক্রম শুরু হয়েছে ।

বান্দরবান পৌরসভা  মেয়র মোহাম্মদ ইসলাম বেবী জানান, আজ ২৫জুন  থেকে বান্দরবানে আগামী ২১দিন কঠোরভাবে লকডাউন কার্যকর করা হবে। কাউকে অযথা সড়কে চলাচল করতে দেয়া হবে না । মেয়র আরো জানান, বান্দরবান পৌরসভার ৯টি ওয়ার্ডে ১শত ৫০জন স্বেচ্ছাসেবক এখন থেকে কাউন্সিলরদের মাধ্যমে কাজ করবে এবং তারা ওয়ার্ডের জনসাধারণের বিভিন্নভাবে সহায়তা করে যাবে।

এদিকে বান্দরবানের রুমা উপজেলা নির্বাহী অফিসার মো: শামসুল আলম জানান,বান্দরবানের রুমা গ্রীন জোন ঘোষিত হওয়ায় এখন থেকে প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত মুদি দোকান, কাঁচাবাজার, সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণের দোকান এবং অন্যান্য সকল পণ্যের দোকান খোলা থাকবে। তিনি আরো জানান,রেস্টুরেন্ট, চা ও জুসের দোকান বাইরে থেকে বন্ধ থাকবে শুধু পার্সেল হিসেবে খাদ্যদ্রব্য বিক্রয় করতে পারবে, ভিতরে গ্রাহকদেরকে বসানো যাবে না। আবাসিক হোটেল খোলা থাকবে। সকল ক্ষেত্রে ব্যবসায়ী ও ক্রেতাগণ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব কঠোর ভাবে মেনে চলবেন,সেলুন বন্ধ থাকবে, সকল প্রকার গণপরিবহন বন্ধ থাকবে।  মাস্ক পরিধান ব্যতীত কেউ কেউ বাজারে আসতে পরবে না।

এর আগে বান্দরবানে করোনা রোগী বৃদ্ধি পাওয়ায় গত ১০জুন (বুধবার) দুপুর ১২টার থেকে বান্দরবান সদর উপজেলা ও রুমা উপজেলাকে রেড জোন ঘোষনা করে প্রশাসন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions