শুক্রবার | ২৩ অক্টোবর, ২০২০

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ৩য় পরিচালনা বোর্ড সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২১ জুন, ২০২০ ০৮:৫৮:০০ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২০ ১১:৫৬:৩৪  |  ৫৭৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ রোববার সকাল ১১টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২০১৯-২০২০ অর্থ বছরের ৩য় বোর্ড সভা রাঙামাটির প্রধান কার্যালয়স্থ কর্ণফুলী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি । সভার আলোচ্য বিষয় গত ১৩ ফেব্রুয়ারি, ২০২০ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত পরিচালনা বোর্ড সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন এবং গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি পর্যালোচনা, ২০১৯-২০২০ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের ১৫জুন ২০২০ পর্যন্ত সময়ে অগ্রগতি পর্যালোচনা এবং বিবিধ আলোচনা।

সভার শুরুতে সভাপতি  ৩য় বোর্ড সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে কোভিড ১৯ করোনায় আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী  বীর বাহাদুর উশৈসিং এমপি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী  অ ক ম মোজাম্মেল হক এমপিসহ করোনায় আক্রান্ত সকল রোগীদের শারীরিক সুস্থতা কামনা করেন এবং করোনায় নিহত সকলের প্রতি শ্রদ্ধা ও সমবেদনা জ্ঞাপন করেছেন। এবং গত ১১-১৫ জানুয়ারি ২০২০খ্রিঃ তারিখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব ২০২০ সফলভাবে সম্পন্ন করার ক্ষেত্রে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য তিন পার্বত্য জেলার জেলা প্রশাসন, পুলিশ সদস্য, সেনা বাহিনী, সিভিল সার্জন, বোর্ডের কর্মকর্তা/কর্মচারীবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

সভায় বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ ২০১৯-২০২০ অর্থ বছরের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের জন্য উন্নয়ন সহায়তা ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন সহায়তা কোর্ডের আওতায় বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প/স্কিমের কার্যক্রমের সার্বিক অগ্রগতি উপস্থাপন করেন। এছাড়া পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প, উন্নত জাতের বাঁশ উৎপাদন প্রকল্প, গাভী পালন প্রকল্প, উচ্চমূল্যের মসলা চাষ প্রকল্প, কমলা ও মিশ্র ফল চাষ প্রকল্পসহ তিন পার্বত্য জেলায় গ্রামীণ সড়ক ও পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকগণ সংশ্লিষ্ট প্রকল্পের অগ্রগতি সম্পর্কে সভায় অবহিত করেন।

এছাড়া তিন পার্বত্য জেলায় হেডম্যান কার্যালয় ও স্থায়ী পাড়াকেন্দ্র অবকাঠামো নির্মাণ, বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উপলক্ষে আগামী ১৫ জুলাই ২০২০খ্রিঃ তারিখ টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের ৪৩০০টি পাড়াকেন্দ্রের পাড়াকর্মীদের মাধ্যমে একযোগে পরিবেশ বান্ধব বিভিন্ন প্রজাতির এক লক্ষ বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন, বোর্ডের নিজস্ব অর্থায়নে তিন পার্বত্য জেলায় প্রান্তিক পর্যায়ে ৬,০০০ হাজার পরিবারকে বিভিন্ন জাতের মৌসুমি শাকসবজি বীজ, সার ও কৃষি যন্ত্রপাতি সরঞ্জাম বিতরণ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান মোঃ নুরুল আলম নিজামী (অতিঃসচিব), সদস্য সচবি ও সদস্য প্রশাসন আশীষ কুমার বড়–য়া (যুগ্মসচিব), সদস্য-পরিকল্পনা  ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব), সদস্য-বাস্তবায়ন  মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব),  এ কে এম মামুনুর রশিদ, জেলা প্রশাসক রাঙামাটি, মোহাঃ আশরাফুল ইসলাম মুখ্য নির্বাহী কর্মকর্তা, রাঙামাটি জেলা পরিষদ, টিটন খীসা নির্বাহী কর্মকর্তা, খাগড়াছড়ি জেলা পরিষদ, মোঃ আবদুল আজিজ প্রকল্প পরিচালক, পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প বান্দরবান,  মোঃ শফিকুল ইসলাম প্রকল্প পরিচালক, কমলা ও মিশ্র ফসল চাষ প্রকল্প রাঙামাটি,  মোঃ মুজিবুল আলম নির্বাহী প্রকৌশলীসহ বোর্ডের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions