সোমবার | ০৬ জুলাই, ২০২০

করোনার পাশাপাশি পাহাড়ের মানুষ অবৈধ অস্ত্রধারীদের কারনে আতংকিত : দীপংকর তালুকদার এমপি

প্রকাশঃ ২৯ মে, ২০২০ ১০:০৩:২৬ | আপডেটঃ ০৬ জুলাই, ২০২০ ০২:১১:৩৪  |  ৬৩৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেছেন, রাঙামাটি জেলা সদর হাসপাতালের পিসিআর ল্যাব, আইসিইউ স্থাপন ও কিডনী ডায়ালেসিস এর ব্যবস্থা নেয়া জরুরী, আমরা বিষয়টি সরকারকে জানিয়েছি, যে যার অবস্থান থেকে সেটি আরো জোরালোভাবে জানাতে হবে যাতে এটি মাননীয় প্রধানমন্ত্রী অবধি পৌঁছায় এবং তিনি যেন খুব দ্রুত ব্যবস্থা নেন।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস শুরু হওয়ার পর থেকে অসহায়, দরিদ্র ও কর্মহীন মানুষের পাশে ছিল সরকার এবং প্রশাসন। দুর্গম এলাকায় পাহাড়ী গ্রামগুলোতে হেলিকপ্টারের মাধ্যমে সেনাবাহিনী ও জেলা প্রশাসন ত্রাণ পৌছে দিয়েছে। বর্তমানে ত্রাণ সরবরাহের কার্যক্রম অব্যাহত রয়েছে।

রাঙামাটিতে করোনা ভাইরাস ব্যবস্থাপনা, ত্রাণ কার্যক্রম পরিচালনা  এবং জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি তত্ত্বাবধান ও পরিবীক্ষন সংক্রান্ত সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন।  

শুক্রবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে রাঙামাটি জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, ডিজিএফআই'র কর্ণেল জিএস কর্ণেল মোঃ ইমরান ইবনে এ রউফ, রাঙামাটি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল রফিকুল ইসলাম ইসলাম, রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, রাঙামাটি জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, রাঙামাটি পৌর মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান রোমানসহ সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তারা ।

এসময় দীপংকর তালুকদার এমপি আরো বলেন, সারাদেশ এবং বিশ্ব করোনা ভাইরাসে আক্রান্ত, পাহাড়ের তিন জেলা রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবান এলাকার জনগন করোনার পাশাপাশি  অবৈধ অস্ত্রধারীদের দ্বারা আক্রান্ত। কেবল আক্রান্তই নয় আমাদের জীবন শংকার মধ্যে আছে। আমরা সাধারন জনগনকে বলছি, যারা অবৈধ অস্ত্রধারী ও চাঁদাবাজি তাদেরকে ধরার জন্য আইন শৃঙ্খলাবাহিনীকে সহায়তা করেন, এখন দেখা যাচ্ছে যারা আইনশৃঙ্খলাবাহিনীকে সহায়তা করছে, তাদের বেছে বেছে হত্যা করা হচ্ছে। বিশেষ করে আওয়ামীলীগের নেতা কর্মীদের হত্যা করা হচ্ছে। আমি মনে করে অবৈধ অস্ত্রধারীরা কেবল চাঁদাবাজির জন্য, পলিটিক্যাল মোটিভেশন থেকে তারা এই কাজগুলো করছে। গত পরশুদিন রাজস্থলীর বাঙ্গালহালিয়ায় ৬/৭ জনের একটি অবৈধ অস্ত্রধারী টিম আসছে এমন খবর পাওয়ার পর সেনাবাহিনীর তৎপরতার কারনে তারা সুবিধা করতে পারেনি, সেখান থেকে পালিয়ে যায়।

দীপংকর তালুকদার এমপি আরো বলেন, করোনা ভাইরাসের কারনে সবাই বাসায় অবস্থান করছে, এরমধ্যে কারা অবৈধ অস্ত্র নিয়ে ঘোরাফেরা করছে, গোলাগুলি করছে এটা প্রশাসনের দেখা উচিত।  

তিনি আরো বলেন, জেলা পরিষদ চেয়ারম্যান বলেছেন, ত্রাণ দুর্গম এলাকায় পৌছে গেছে এরপরও সাংবাদিকরা লিখছেন এখনো ত্রাণ পৌছে নাই অথচ সেখানে ত্রাণ দেয়াও হয়ে গেছে।

দীপংকর তালুকদার এমপি আরো বলেন, সাংবাদিকরা লিখলেন হামের রোগী হামের ওষুধ পায় নাই, অথচ সেনাবাহিনী মেডিকেল টীম নিয়ে গেছে, সেখানে বিজিবি চিকিৎসা সেবা দিয়েছে, তারপরও তারা এভাবে লিখছেন। তারা যেহেতু এভাবে লিখবেন --- আর কোন মন্তব্য করেনি।

দীপংকর তালুকদার এমপি প্রাসঙ্গিক ক্রমে ৩১ মে থেকে বাস, লঞ্চ  ও সিএনজি চলবে.  কিভাবে চলবে, ভাড়া কি হবে, যাত্রীরা কিভাবে যাবে, সে বিষয়ে বৈঠক করে সিদ্ধান্ত নিতে জেলা প্রশাসনকে অনুরোধ করেন যাতে মালিক ও যাত্রী কেউ ক্ষতিগ্রস্ত না হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions