বৃহস্পতিবার | ০২ জুলাই, ২০২০

বান্দরবানে মসজিদে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের ঈদ জামাত অনুষ্ঠিত

প্রকাশঃ ২৫ মে, ২০২০ ১০:৩৮:৪৬ | আপডেটঃ ০১ জুলাই, ২০২০ ০১:০০:৫৩  |  ১৬৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাস সংক্রামক থেকে নিরাপদে থাকতে সরকারী নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরুত্ব বজায় রেখে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে বান্দরবানে পবিত্র ঈদুল ফিতরের ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ৭ টা ৩০মিনিটে বান্দরবান স্টেডিয়াম জামে মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। পরে সকাল ৮টায় বান্দরবান কেন্দ্রীয় মসজিদ,জর্জ কোর্ট মসজিদ,বাজার মসজিদসহ জেলার বিভিন্ন মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে করোনা ভাইরাসের মহমারী থেকে রক্ষা পেতে এবং দেশ ও জাতির মঙ্গল কামনাও আল্লাহ্র সন্তুষ্টি লাভের আশায় মোনাজাতে অংশ নেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বান্দরবান স্টেডিয়াম জামে মসজিদে ঈদ জামাতে অংশ নেয়া ইয়াছিনুল হাকিম চৌধুরী বলেন, করোনার কারণে অনেকটাই সতকর্তার সাথে এবারের নামাজ পড়লাম,নির্দিষ্ট দূরত্ব রেখে নামাজ পড়ার সাথে সাথে দেশ ও জাতির মঙ্গল কামনা করলাম এবং করোনা ভাইরাসমুক্ত একটি আগামীর সুন্দর পৃথিবীর জন্য আল্লাহর কাছে আবেদন জানালাম।

ঈদ জামাত করতে আসা মো:শহীদুর রহমান বলেন, স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত, কোলাকুলি ও হাত মেলাতে মানা থাকায় সেগুলো মেনেই ঈদের নামাজ আদায় করেছি। নামাজ শেষে কারো সাথে হাত মেলানো বা কোলাকুলি করিনি,যদি ও মনে একটু কষ্ট পেলাম সবার সাথে আনন্দ ভাগাভাগি করতে না পারায়,তারপরও সবাই সুস্থ থাকুক এই কামনা করি ।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন বলেন, করোনার সংক্রামক প্রতিরোধে সরকারি আদেশ অনুযায়ী বান্দরবানে ও সামাজিক দুরত্ব রেখে জনসাধারণ ঈদের নামাজ আদায় করেছে এবং নিজ নিজ বাড়ীতে ফেরত যাচ্ছে। তিনি আরো বলেন,এবারের ঈদ অনেকটাই ব্যতিক্রম হলে ও আমরা নিজ নিজ বাড়ীতে এবারের ঈদ উদযাপন করবো এবং সকলের সুস্থতা প্রত্যাশা করবো।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions