বুধবার | ২৭ মে, ২০২০

বান্দরবানে অসহায়দের ঘরে ঘরে পৌঁছা দেয়া হচ্ছে খাদ্য সামগ্রী

প্রকাশঃ ০১ এপ্রিল, ২০২০ ০২:৫৭:৫৮ | আপডেটঃ ২৪ মে, ২০২০ ০৪:০৯:৫৪  |  ৩০০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বিভিন্ন পাড়ায় পাড়ায় অসহায়দের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছানোর কার্যক্রম চলছে । বুধবার সকালে বান্দরবান সদরের কুহালং ইউনিয়নের বিভিন্ন দুর্গম পাড়ায় পাড়ায় গিয়ে খাদ্য সামগ্রী প্রদান করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু।

এসময় বিভিন্ন পাড়াতে অবরুদ্ধ থাকা ক্ষুদ্র নৃগোষ্ঠি সম্প্রদায়ের জনসাধারণ নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে এই খাদ্য সামগ্রী গ্রহণ করে। প্যাকেট প্রতি ১০ কেজি চাউল, ১ কেজি লবন,১ কেজি আলু ও ১ কেজি ডাল প্রতি পরিবারকে প্রদান করা হয় এসময় ।

এদিকে দুপুরে বান্দরবান সদরের রেইচা,গোয়ালিখোলা ,কানাপাড়াসহ বিভিন্ন স্থানে গরীব ও অসহায়দের মধ্যে চাউল বিতরন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ। এসময় বিভিন্ন অসহায় ও দুস্থ ব্যক্তিরা এই খাদ্য সামগ্রী পেয়ে সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। জেলা পরিষদের সদস্যরা জানান ,সরকারের নির্দেশনার এই খাদ্যসামগ্রী আমরা ঘরে ঘরে পৌঁছানোর কাজ করে যাচ্ছি এবং আমরা আশাকরি এই সহায়তা তাদের দু:দিনে কিছুটা হলে ও কাজে আসবে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ বলেন,আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনার এবং পার্বত্যমন্ত্রী বীর বাহাদুরের পরামর্শে করোনা মেকাবেলায় কাজ করে যাচ্ছি, আমরা সকাল থেকে রাত পর্যন্ত বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্যরা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে বিভিন্ন দুর্গম গ্রামে গ্রামে যাচ্ছি এবং গরীব ও অসহায়দের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করে যাচ্ছি ।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের তথ্যমতে জানা যায়,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে করোনা প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে গৃহবন্ধীদের খাদ্য সরবরাহের জন্য ৫০লক্ষ টাকা ও ২শত মেট্রিক টন খাদ্যশষ্য বরাদ্ধ করা হয়েছে এবং এই বরাদ্ধের অনুকুলে পার্বত্য জেলা পরিষদ বান্দরবানের ৭টি উপজেলার ৩৩ টি ইউনিয়নে  গরীব ও অসহায়দের ত্রাণ সহায়তা প্রদান করে যাচ্ছে ।

পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, করোনা মোকাবেলায় আমাদের সকলকে কাজ করতে হবে। করোনার এই যুদ্ধে আমাদের সবচাইতে বেশি মানতে হবে স্বাস্থ্যবিধি আর সবসময় পরিস্কার পরিচ্ছন্ন্ থেকে অসহায়দের পাশে থাকতে হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions