বুধবার | ০৮ জুলাই, ২০২০

সাজেকে হামে ২ মাসে ৯ শিশুর মৃত্যু

প্রকাশঃ ০১ এপ্রিল, ২০২০ ০২:৫৬:৪৫ | আপডেটঃ ০৭ জুলাই, ২০২০ ০৬:৫৫:১৯  |  ২৪৭
সিএইচটি টুডে ডট কম, সাজেক বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় হামে আরও এক শিশুর মৃত্যু হয়েছে। তার নাম নিকেতন চাকমা (১৫)। মঙ্গলবার রাত ৮ টার দিকে উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম বেটলিং এলাকায় ওই শিশুর মৃত্যু হয়। এ নিয়ে ওই এলাকায় হামে ৯শিশুর মৃত্যু হলো। আক্রান্ত হয়েছে আরও দুই শতাধিক শিশু। এর মধ্যেই গত পাঁচ দিনের ব্যবধানে ১১গ্রামে নতুন করে দেড়শতাধিক শিশু হামে আক্রান্ত হয়।

সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা এ তথ্য নিশ্চিত করেছেন এবং তিনি জানান, সাজেকের দূর্গম এলাকায় হামের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সেখানে সাস্থ্য বিভাগ নিয়মিত চিকিৎসা দিচ্ছে এর মধ্যেই গতকাল চিকিৎসাধীন অবস্থাই নিকেতন চাকমা নামের এক শিশুর মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইসতেখার আহম্মদ  বলেন, হামে আক্রান্ত সাজেকের দুর্গম বেটলিং এলাকায় হাম রোগে নিকেতন চাকমা নামে আরো একশিশুর মৃত্যু হয়। এলাকাটি দূর্গম হওয়ার কারনে আমাদের সঠিক সময়ে ঐলাকার স্থানীয় প্রতিনিধিরা জানাতে পারেনি আজকে জানিয়েছে সেখানে আরো পাঁচজন মমূর্ষ রোগী আছে আমরা তাদের নিয়ে আসার চেষ্টা করছি।

সাজেক ইউনিয়নের অরুণপাড়ায় হামের প্রাদুর্ভাব দেখা দেয় ফেব্রুয়ারির মাঝামাঝি। এতে ১১৭ জন শিশু আক্রান্ত হয়।

পরে অরুণপাড়াসহ পাঁচটি গ্রামে হামে আক্রান্ত ৫ শিশুকে উন্নত চিকিৎসার জন্য সেনাবাহিনী, বিজিবি, ও জেলা প্রশাসনের সহায়তায় হেলিকপ্টারে পাঠানো হয় চট্টগ্রামে। তবে অসুস্থ্যদের রোগ সনাক্তে এক মাস আগে  রক্ত পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হলেও এখনো রিপোর্ট পাওয়া যায়নি।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions