বুধবার | ২৭ মে, ২০২০

করোনা ভাইরাসে বিপাকে খাগড়াছড়ির ২৫ জন পত্রিকা হকার

প্রকাশঃ ০১ এপ্রিল, ২০২০ ০২:৫৪:০৭ | আপডেটঃ ২৭ মে, ২০২০ ১১:০৪:৪০  |  ৩৯৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। করোনা কোভিট-১৯ এর কারনে অঘোষিত লক ডাইন চলছে খাগড়াছড়িতে আজও বন্ধ রয়েছে সকল ধরনের দোকানপাট। অপ্রয়োজনে কেউ ঘর থেকে বের হচ্ছেন না। এরি মধ্যে বিপাকে পড়েছেন খাগড়াছড়ি জেলার ২৫ জন হকার। তারা সারা বছর পত্রিকা বিক্রি করে সংসার চালালেও  গুপরিবহন বন্ধ থাকায় সপ্তাহ ধরেই বেকার। সরকার ঘোষিত সাধারণ ছুটির পর থেকে বন্ধ রয়েছে তাদের পত্রিকা বিক্রি। এই আপদকালীন সময়ে তারা সরকার ও বিত্তবানদের সহযোগীতা চেয়েছেন। আর তা নাহলে তাঁদের পরিবার নিয়ে না খেয়ে থাকতে হবে।

খাগড়াছড়ি সংবাদপত্র  হকার সমিতির নেতা মোঃ মানিক ও তুষার বলেন, পত্রিকা বিক্রি করা ছাড়া আর অন্য কোন কাজ নেই। পত্রিকা বিক্রি করে অন্য কাজ করার মতো সময় ও সুযোগ নেই তাদের। কারণ সকালে পত্রিকা বিলি করে বিকালে আবার গিয়ে টাকা উঠাতে হয়।

খাগড়াছড়ির সংবাদপত্র এজেন্ট রতন কুমার দে জানান, খাগড়াছড়ির অধিকাংশ আবাসিক এলাকা গুলো নিজ উদ্যোগে লক ডাইন করেছে। অন্য কাউকে ঢুকতে দিচ্ছে না। তাই এই সময়টা হকারা পুরোপুরি বেকার। নেই কোন কামায়। তাই তারা পত্রিকা মালিক, সরকার ও বিত্তবানদের কাছে এই আপদ সহকালীন সময়টাতে সযোগীতা চেয়েছেন।

এ বিষয়ে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম এই আপদ কালীন সময়ে পত্রিকা হকারদের সাহায্যের জন্য বিত্তবান ও সরকার ও স্থানীয় প্রশাসনের  নিকট দাবী জানিয়েছে।

অন্যদিকে  খাগড়াছড়ি সেনা রিজিয়নের জিএসও-টু (আই) মেজর মো: সালাহউদ্দিন জানিয়েছেন, সংবাদপত্র হকারদের পাশে আমরা যথাসাধ্য দাঁড়ানোর চেষ্টা থাকবে।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানিয়েছেন, গণমাধ্যমের প্রাণ হলেন হকাররা। ঝড়বৃষ্টি মাথায় নিয়েই তাঁদের দৈনন্দিন কর্ম। খাগড়াছড়ি জেলা প্রশাসন হকারদের অবশ্যই প্রয়োজনীয় সহযোগিতা করবে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions