বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পরিকল্পনায়

জনস্বাস্থ্য বিভাগ জেলার ১৫টি স্থানে হাত ধোয়ার জন্য বেসিন স্থাপন করেছে

প্রকাশঃ ৩০ মার্চ, ২০২০ ০৪:১৯:৪৯ | আপডেটঃ ২৭ মার্চ, ২০২৪ ১১:৫২:৪৯  |  ৮০৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে জনসতেনতামূলক পথচারীরা যেন পরিচ্ছন্ন থাকতে পারে সে লক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পরিকল্পনা ও পরিষদের হস্থান্তরিত বিভাগ জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের বাস্তবায়নে জেলা ও উপজেলার ১৫টি পয়েন্টে হাত ধোয়ার বেসিন স্থাপন করা হয়েছে।

সোমবার (৩০মার্চ) সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে নির্মিত বেসিনে হাত ধুয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া। এ সময় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী সজল চক্রবর্ত্তী উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতার কোনো বিকল্প নেই। সচেতনতার প্রথম কাজ হচ্ছে হাত ধোয়া। তিনি বলেন, পথচারীদের সচেতন করতেই এ কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে। করোনা সংক্রামণের ঝুঁকি এড়াতে এবং পথচারীরা যেন পরিচ্ছন্ন থাকতে পারে সে লক্ষে পরিষদের পরিকল্পনায় জেলা ও উপজেলার বিভিন্ন পয়েন্টে বেসিন বসিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, দপ্তরের কর্মকর্তা-কর্মচারি ও পথচারীরা এসব স্থানে হাত ধুয়ে নিতে পারবেন।

তিনি আরো বলেন,  করোনা ভাইরাস সম্পর্কে গুজব না ছড়িয়ে একই সাথে সবাইকে করোনা মোকাবিলায় জনসমাগম এড়িয়ে চলার আহ্বান তিনি।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী সজল চক্রবর্ত্তী জনান, জেলার ৯টি উপজেলায় ৯টি এবং সদর উপজেলার মানিকছড়ি পয়েন্ট হতে শহরের নির্ধারিত ৬টি স্থানে নির্মিত বেসিনে সাবান ও পানি রাখা থাকবে। যেখানে পথচারীরা হাত ধুয়ে নিতে পারবেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions